বিশ্ব প্রবীণ দিবস উদযাপন উপলক্ষে সচেতনতামূলক আলোচনাচক্র-Sabuj Tripura

সবুজ ত্রিপুরা 
১৮ নভেম্বর
বৃহস্পতিবার

নিজেস্ব প্রতিনিধিঃ বিশ্ব প্রবীণ দিবস উদযাপন উপলক্ষে আজ উদয়পুরের রাজর্ধী কলাক্ষেত্রে এক সচেতনতামূলক আলোচনাচক্র অনুষ্ঠিত হয়।

মেন্টেইন্যান্স এন্ড ওয়েলফেয়ার অব পেরেন্টস এন্ড সিনিয়ার সিঁটিজেনস অআ্যক্ট-২০০৭ এর উপর আয়োজিত এই আলোচনাচক্রের উদ্বোধন করেন সমাজকল্যাণ ও সমাজশিক্ষা মন্ত্রী সান্তনা চাকমা। গোমতী জেলা সমাজকল্যাণ ও সমাজশিক্ষা কার্ধালয়ের উদ্যোগে 

                    হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন 

আয়োজিত এই আলোচনাচক্রের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোমতা জিলা পরিষদের সভাধিপতি স্বপন অধিকারী। আলোচনাচক্রের উদ্বোধন করে সমাজকল্যাণ মন্ত্রী সান্তনা চাকমা বলেন, প্রবীণ নাগরিকদের সম্মান করা 
সকলের নৈতিক কর্তব্য। সমাজের কোন বয়স্ক নাগরিক যাতে অবহেলার শিকার না হন সেদিকে আমাদের সকলের দৃষ্টি রাখতে হবে।তিনি বলেন, রাজ্য সরকার বয়স্ক নাগরিকদের কল্যাণে বিভিন্ন কর্মসূচি নিয়েছে আলোচনাচক্রে গোমতী জিলা পরিষদের সভাধিপতি বিশ্ব প্রবীণ দিবসের তাৎপর্য ব্যাখ্যা করে বক্তব্য রাখেন। আলোচনাচক্রে আইনজীবী শেখর দেব মেন্টেইন্যান্স এন্ড ওয়েলফেয়ার অব পেরেন্টস এন্ড সিনিয়ার সিটিজেনস আইনের বিভিন ধারা উল্লেখ করে বক্তব্য রাখেন।

আলোচনাচক্রে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলাশাসক অরুণ কুমার রায়, অবসরপ্রাপ্ত কর্মচারী নিশিকান্ত দাস ও হারাধন চক্রবর্তী। সভাপতিত করেন জিলা পরিষদের সহকারি সভাধিপতি দেবল দেবরায়। স্বাগত বক্তব্য রাখেন জেলা সমাজকল্যাণ ও সমাজশিক্ষা কার্যালয়ের উপঅধিকর্তা বিজন চক্রবর্তী। অনুষ্ঠানে গোমতী জেলার ৮ জন প্রবীণ ব্যক্তিকে সন্মাননা জ্ঞাপন করা হয়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu