৬৮তম অখিল ভারত সমবায় সপ্তাহ উপলক্ষে সিপাহীজলা জেলাভিত্তিক আলোচনাচক্র-Sabuj Tripura


 

সবুজ ত্রিপুরা 
১৮ নভেম্বর
বৃহস্পতিবার

নিজেস্ব প্রতিনিধিঃ সমবায় হচ্ছে একটি গুরুত্বপূর্ণ আন্দোলন। সমবায়ের মাধ্যমে শুধুমাত্র সমৃদ্ধিই নয় বিভিন্ন ধরণের ব্যবসা-বাণিজ্যের সম্প্রসারণ ঘটে। 

রোজগার বৃদ্ধিপায় ও স্বনির্ভরতা নিয়ে আসে। আত্মনিভর ত্রিপুরা গঠনে সমবায় একটা গুরুতৃপুর্ণ ভূমিকা নিতে সক্ষম। আজ চড়িলামের লীলাদেব কমিউনিটি হলে ৬৮তম অখিল ভারত সমবায় সপ্তাহ উপলক্ষে সিপাহীজলা জেলাভিত্তিক আলোচনাচক্রের উদ্বোধন করে উপমুখ্যমন্ত্রী যীষ্ণ্ দেববর্মা একথা বলেন।

                      হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন 

আলোচনাচক্রের উদ্বোধন করে উপমুখ্যমন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সবকা সাথ সবকা বিকাশের ভাবনাকে পাথেয় করেই রাজ্যে সকলের কল্যাণে সরকার কাজ করছে। সমবায়কে ভিত্তি করে সিপাহীজলা জেলাতেও গ্রামীণ এলাকার মানুষ যাতে স্বনির্ভর হয়ে উঠতে পারেন সেই লক্ষ্যেও উদ্যোগ নেওয়া হয়েছে। তিনি জেলার বিভিন্ন সমবায় সমিতির কাজ নিয়মিত পরিদর্শন তাদেরকে কারিগরি সহায়তা ও পরামর্শ দেওয়ার উপর গুরুত্ব আরোপ করেন। উল্লেখ্য, এবছরের সমবায় সপ্তাহ উদযাপনের ভাবনা হচ্ছে সমবায়ের মাধ্যমে অগ্রগতি। জেলাভিত্তিক আলোচনাচক্রের মুল বিষয় ছিল- প্রতিপালন, নতুনত্ব কর্মসংস্থান ও পেশাদারিকরণে সমবায়ের ভূমিকা।আলোচনাচ্ক্রে প্রধান অতিথির ভাষণে সমবায় মন্ত্রী রামপ্রসাদ পাল বলেন, সমাজের সকল অংশের মানুষকে একত্রিত করে স্বনির্ভরতা অর্জন করার লক্ষ্যে সমবায় সমিতিগুলি কাজ করছে। গ্রামীণ এলাকার মানুষের আর্থসামাজিক মান উন্নয়নে সমবায়ের একটা গুরুতুপূর্ণ ভূমিকা রয়েছে। তাই সমবায় ক্ষেত্রের বিকাশে সরকার অগ্রাধিকার দিয়েছে।

আলোচনাচক্রে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিধায়ক সুভাষ চন্দ্র দাস, বিধায়ক বীরেন্দ্র কিশোর দেববর্মা। আলোচনাচক্রে সভাপতিত্ব করেন সিপাহীজলা জিলা পরিষদের সভাধিপতি সুপ্রিয়া দাস দত্ত। স্বাগত বক্তব্য রাখেন সমবায় দপ্তরের উপনিয়ামক নিখিল রঞ্জন চক্রবর্তী। উপস্থিত ছিলেন চড়িলাম পঞ্চায়েত সমিতির চেয়ারম্যান রাখী কর দাস, চডিলাম পঞ্চায়েত সমিতির সদস্য রাজকুমার দেবনাথ,বিশালগড় পঞ্চায়েত সমিতির সদস্য সুব্রত চৌধুরী সিপাহীজলা জেলায় অতিরিক্ত জেলা শাসক জে ভানলাল দোয়াতি, জেলার সমবায় উপনিয়ামক অতল দেববর্মা প্রমুখ।আলোচনাচক্রের শুরুতে লীলাদেব স্মৃতি কমিউনিটি হলের সামনে সমবায়ের পতাকা উত্তোলন করেন উপমুখ্যমন্ত্রী যী দেববর্মা। অনুষ্ঠানে জেলার সফল সমবায় সমিতিগুলিকে পুরস্কৃত করা হয়। তাছাডাও জেলাভিত্তিক সমবায় সপ্তাহ উদযাপন উপলক্ষে আয়োজিত প্রবন্ধ প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কৃত করা হয়।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu