অবিরাম বৃষ্টিতে জলমগ্ন তেলিয়ামুড়া পৌর পরিষদের বিভিন্ন এলাকা - Sabuj Tripura News

Various areas of Teliamura Municipal Council submerged in incessant rains.

সবুজ ত্রিপুরা 
১ জুলাই
বৃহস্পতিবার

তেলিয়ামুড়া প্রতিনিধি:- অবিরাম বৃষ্টিতে জলমগ্ন তেলিয়ামুড়া পৌর পরিষদের বেশ কয়েকটি ওয়ার্ড এলাকা। বন্যা দুর্গতদের জন্য সরকারি ভাবে বেশ কয়েকটি অস্থায়ী শরণার্থী শিবির খোলা হয়েছে। 

অন্যদিকে চাকমাঘাট গ্রাম পঞ্চায়েতে একই অবস্থা। বুধবারের লাগাতার বর্ষণে মাটির ধ্বসে দুটি পরিবারের তিনটি ঘর সম্পূর্ণভাবে ধ্বংস হয়ে যায়। আহত হয় ১৮ মাসের একটি শিশু। 

বন্যা দুর্গতদের উদ্ধারে তেলিয়ামুড়া এবং কল্যাণপুর দমকল কর্মীরা কাজে হাত লাগায়। খবরে জানা যায়, গত বুধবার দিনভর অবিরাম বৃষ্টির ফলে তেলিয়ামুড়া পৌর পরিষদের চার, পাঁচ, ছয়, সাত, এবং আট নং ওয়ার্ড গুলি জলমগ্ন হয়ে পড়ে। 

খবর পেয়ে পৌর মহাকুমা এবং ব্লক প্রশাসনের কর্মীরা মাঠে নামেন বন্যা দুর্গতদের সাহায্যার্থে। জলমগ্ন মানুষদের উদ্ধারে তেলিয়ামুড়া এবং কল্যাণপুর দমকল কর্মীদের কাজে লাগানো হয়। 

প্রশাসন অতি দ্রুততার সাথে বেশ কয়েকটি শরণার্থী শিবির খোলেছে। প্রায় পাঁচ থেকে ছয়টি শরণার্থী শিবিরে বন্যা দুর্গতদের আশ্রয় দেওয়া হয়। প্রশাসনের থেকে রাতেই তাদের খাদ্য সামগ্রী প্রদান করা হয়। 

অন্যদিকে একই অবস্থা চাকমা ঘাট গ্রাম পঞ্চায়েতে ও। অবিরাম বর্ষণে এই পঞ্চায়েতের ছয় নং ওয়ার্ডে মাটি ধ্বসে দুই পরিবারের তিনটি ঘর সম্পূর্ণভাবে ধ্বংস হয়। 

এতে আহত হয় ১৮ মাসের একটি শিশু। যদিও ঐ আহত শিশুকে প্রাথমিক চিকিৎসা পরিষেবা দেওয়া হয়। খবর পেয়ে ঘটনাস্থলে যান তেলিয়ামুড়া ব্লকের বি.ডি.ও শান্তনু বিকাশ দাস। 

দুই টি পরিবারের ১২ জনকে বাজার কলোনি নিম্ন বুনিয়াদী বিদ্যালয়ে আশ্রয় দেওয়া হয়। এ নিয়ে ব্লকের বি.ডি.ও শান্তনু বিকাশ দাস এবং পুরো পরিষদের ডেপুটি সি.ই.ও সজল দেবনাথ পৃথক ভাবে জানা ঘটনা স্থল পরিদর্শন করতে। 

প্রশাসনের কর্মীদের পাশাপাশি ডিজাস্টার ম্যানেজমেন্টের কর্মীরাও একযোগে কাজ করছে বন্যা দুর্গতদের সাহায্যার্থে। এর সাথে তেলিয়ামুড়া অগ্নিনির্বাপক দপ্তরের উদ্ধার কাজের মোতায়েন রয়েছে।

আরো পড়ুন 


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu