মডেল স্টেটের সংকল্পে আরও একধাপ অগ্রসর হল ত্রিপুরা - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
৫ জুন
শনিবার

বিশেষ প্রতিনিধি:- নীতি আয়োগ প্রকাশিত এসডিজি সূচকে আরও অগ্রগতি ঘটল রাজ্যের। মুখ্যমন্ত্রি বিপ্লব কুমার দেব সামাজিক মাধ্যমে এই খবর জানিয়েছেন। তিনি বলেছেন, ২০১৯-২০ অর্থবর্ষের সূচকে ত্রিপুরা ছিল ‘পারফরমার রাজ্য’। ২০২০-২১ অর্থবর্ষে নীতি আয়োগের সূচক অনুযায়ী ত্রিপুরা এখন ‘ফ্রন্ট রানার’ মর্যাদার রাজ্য। 

যা রাজ্যের কাছে গৌরবের বিষয়, গত অর্থবর্ষের তুলনায় নীতি আয়োগের এসডিজি সূচকে স্কোরও বৃদ্ধি পেয়েছে ত্রিপুরায়, ৫৮ থেকে বেড়ে হয়েছে ৬৫। সুস্বাস্থ্য, শিক্ষা, পরিবেশ রক্ষা, পরিচ্ছন্নতা, দারিদ্র্য দূরীকরণ, ক্ষুধা নিরসনের মতো টেকসই উন্নয়নের সূচকের প্রত্যেকটিতেই অগ্রসর হওয়ার ধারাবাহিকতা বজায় রয়েছে রাজ্যে। 

সরকার মডেল ত্রিপুরা তৈরির সঙ্কল্প নিয়ে চলছে। তিন বছরের মধ্যে সরকারে দুই বছর কোভিড পরিস্থিতির মধ্যে চলেছে। তারপরেও উন্নয়নের বুনিয়াদি দিকগুলি উপেক্ষিত থাকেনি। বরং প্রতিটি ক্ষেত্রেই ত্রিপুরা অগ্রসর হয়েছে, মর্যাদা বেড়েছে রাজ্যের। 

রাজ্যের মানুষের আশীর্বাদ নিয়ে শ্রেষ্ঠ ত্রিপুরা গড়ে তোলার লক্ষ্যে এ ভাবেই এগিয়ে যাবে সরকার। এই অগ্রগতির জন্য রাজ্যের সমস্ত নাগরিক, সরকারি আধিকারিক ও কর্মচারীদের আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন জানিয়েছেন তিনি।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu