সীমান্তে বিএসএফের বিরুদ্ধে গরু পাচারে যুক্ত থাকার অভিযোগ - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
৫ জুন
শনিবার

ধর্মনগর প্রতিনিধি:-  দেশ রক্ষার্থে সীমান্তে নিয়োজিত সীমান্তরক্ষী বাহিনী যেখানে নিজের জীবন বাজি রেখে প্রতিনিয়ত প্রহরায় ব্যাস্ত। তখন ধর্মনগর মহকুমার কুত্রাবাসা বিওপি-র পোস্ট কামান্ডেন্টের বিরুদ্ধে স্থানীয় এলাকাবাসী সীমান্তের এপার-ওপারে গরুপাচারের সাথে যুক্ত থাকার অভিযোগ তুলল। 

ধর্মনগর বরুয়াকান্দী গ্রামের ৩নম্বর ওয়ার্ডের এলাকাবাসীদের অভিযোগ যখন থেকে এই এলাকার কুত্রাবাসা ভারত-বাংলাদেশ সীমান্তের বিওপিতে এই পোস্ট কামান্ডেন্ট এসেছে তখন থেকেই কিছু অবৈধ পাচারকারীদের সাথে গোপন সমঝোতার মাধ্যমে তিনি ভারত-বাংলাদেশের মধ্যেকার কাঁটাতার কেটে অবৈধ গরুপাচারে সাহায্য করে চলেছেন। 

এবং প্রায়শই এভাবে রাতে গরু পাচারের পরে সকাল হতেই ঐ বিএসএফ আধিকারিক এলাকার গরিব খেটে খাওয়া লোকদের এই কাঁটাতার কেটে গরুপাচারের বিষয়ে হয়রানি করেন বলে স্থানীয় দের অভিযোগ। তাদের বক্তব্য ঐ আধিকারিক নিজের বেআইনি কার্যকলাপকে আড়াল করতে তিনি স্থানীয় দের উপর নানান দোষ চাপান। 

পাশাপাশি এলাকার জনগনদের যাতায়াতের সময়ও অযথা দুর্ব্যবহার করে থাকেন। উনার সাথে আরো একজন বিএসএফের আইবি জড়িত বলেও অভিযোগ রয়েছে। বর্তমান করোনা পরিস্থিতিতেও বৃহস্পতিবার গভীর রাতে ঐ বিএসএফ আধিকারিকের ডিউটি চলাকালীন কাঁটাতার কেটে সীমান্তের ওপারে গরুপাচার হয়। কিন্তু সকাল হতেই তিনি একি কায়দায় স্থানীয় দের বাড়ি বাড়ি গিয়ে হয়রানি করতে থাকেন। 

তাই শুক্রবার সকালে স্থানীয়রা একত্রিত হয়ে তার প্রতিবাদ করতে থাকে। জানা গেছে খবর পেয়ে পানিসাগর বিএসএফ ক্যাম্প থেকে উচ্চ আধিকারিকরা ছুটে এসেছেন বিষয়টি খতিয়ে দেখতে। সাথে এলাকায় পৌছেছেন ধর্মনগর থানার পুলিশ, শুরু হয়েছে তদন্ত।



একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu