জিএসটি কাউন্সিলের বৈঠকের জন্য চিঠি পাঠিয়েছেন অর্থমন্ত্রী সীতারামনকে - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
১৩ মে
বৃহস্পতিবার

বিশেষ প্রতিনিধি:- নিয়মমাফিক তিন মাস অন্তর জিএসটি কাউন্সিলের একটি করে বৈঠক হওয়ার কথা। চিঠিতে পশ্চিমবঙ্গের অর্থমন্ত্রী জানিয়েছেন, ২০২০ এর ৫ অক্টোবরে কেন্দ্রের সাথে শেষ বৈঠক হয়েছিল। তার পর থেকেই এখনও পর্যন্ত জিএসটি কাউন্সিলের কোনও বৈঠক হয়নি। 


অবিলম্বে জিএসটি কাউন্সিলের ভার্চুয়াল বৈঠক ডাকার অনুরোধ করেছেন বাংলার অর্থমন্ত্রী অমিত মিত্র। কোভিডের কারণে দেশ জুড়ে চলা গত বছরের লকডাউনে অর্থনীতির মেরুদণ্ড ভেঙে গিয়েছে বলেই অর্থনীতিবিদদের একাংশের মত। কেন্দ্রীয় সরকারের পাশাপাশি রাজ্য সরকার গুলিও আর্থিক সঙ্কটের মধ্যে দিয়ে যাচ্ছে। 

বৈঠকে কোন কোন বিষয় নিয়ে আলোচনা হওয়া উচিত, তারও পরামর্শ দিয়েছেন কলকাতার অর্থমন্ত্রী। চিঠির শেষাংশে তিনি উল্লেখ করেছেন, রাজ্যগুলির উদ্বেগজনক আর্থিক পরিস্থিতি নিয়ে অবশ্যই আলোচনা হওয়া উচিত। তিনি আরও লিখেছেন কেন্দ্রীয় সরকার কোভিড সংক্রমণের সময় ১ লক্ষ ৫৬ হাজার ১৬৪ কোটি টাকার আর্থিক ঘাটতির অনুমান করেছিল। 

কিন্তু করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে সেই ঘাটতির পরিমান আরও বেড়ে গিয়েছে। সে কারণেই এমন কঠিন আর্থিক পরিস্থিতির মোকাবিলায় দ্রুত জিএসটি কাউন্সিলের ভার্চুয়াল বৈঠক ডাকার অনুরোধ করেছেন বাংলার  অর্থমন্ত্রী অমিত মিত্র।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu