ধর্মনগর হাসপাতালে অক্সিজেন প্ল্যান্ট তৈরির জোর প্রস্তুতি - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
১৩ মে
বৃহস্পতিবার

ধর্মনগর প্রতিনিধি:- বর্তমান করোনাকালীন পরিস্থিতিতে সবচাইতে গুরুত্বপূর্ণ উপাদান হয়ে দাঁড়িয়েছে অক্সিজেন। ইতিমধ্যে অক্সিজেনের অভাবে প্রাণ হারাতে হয়েছে দেশের অনেক করোনা আক্রান্ত রোগীদের। প্রতিদিন রাজ্যেও বাড়ছে করোনা আক্রান্তের সাথে সাথে মৃতের সংখ্যা। 

সেই কথা মাথায় রেখেই দেশের সরকার অক্সিজেন উৎপাদনের বিভিন্ন প্রক্রিয়া হাতে নিয়েছেন। তা থেকে পিছিয়ে নেই রাজ্য ত্রিপুরা। এবার রাজ্যের করোনা পরিস্থিতিকে সামাল দিতে রাজ্য সরকার সিদ্ধান্ত নিয়েছেন প্রতিটি জেলা হাসপাতাল চত্বরে নির্মাণ করা হবে অক্সিজেন প্ল্যান্ট। 

নির্দিষ্ট অক্সিজেন প্ল্যান্ট গুলোতে উৎপন্ন হবে অক্সিজেন। উৎপাদিত অক্সিজেন জেলার প্রত্যেকটি মহকুমা ও গ্রামীণ হাসপাতাল গুলোতে প্রেরণ করা হবে। এই লক্ষ্য নিয়ে  ইতিমধ্যে উত্তর জেলা হাসপাতালে তড়িঘড়ি শুরু হয়েছে অক্সিজেন প্ল্যান্ট তৈরির প্রক্রিয়া। 

জানিয়েছেন উত্তরের মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডঃ অরুণাভ চক্রবর্তী। সিএম ও ডঃ অরুণাভ চক্রবর্তী সাংবাদিকদের একান্ত একটি সাক্ষাৎকারে এই খবরটি জানালেন। উত্তর জেলা হাসপাতালে অক্সিজেন প্ল্যান্ট নির্মাণের প্রক্রিয়া ইতিমধ্যে শুরু হয়ে গেছে। 

আগামী দু'মাসের মধ্যে প্ল্যান্ট নির্মাণের কাজ শেষ হলে প্ল্যান্ট এর মাধ্যমে অক্সিজেন তৈরির কাজ শুরু হয়ে যাবে। করোনা আক্রান্তদের মধ্যে একাংশের অক্সিজেনের সমস্যাই মূল কারণ হয়ে দাঁড়ায়। সে সময় যদি হাসপাতালে পর্যাপ্ত পরিমাণে অক্সিজেন এর ব্যবস্থা না থাকে তবে করোনা আক্রান্তরা অনেকটাই মৃত্যু পথে এগিয়ে যায়। ফলে জেলা হাসপাতালে যদি অক্সিজেন প্ল্যান্ট থাকে তবে হয়তো করোনা সহ যে কোন ক্ষেত্রেই কারো অক্সিজেনের জন্য সমস্যায় পড়তে হবে না।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu