মুখ্যমন্ত্রী সাব্রুমে বিচার বিভাগীয় আদালতের নতুন ভবন উদ্বোধন করলেন এবং রাজ্যে আইন বিশ্ববিদ্যালয় গড়ে তোলার সিদ্ধান্ত - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
২৪ মে
সোমবার

বিশেষ প্রতিনিধি:- মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব গত শনিবার ভিডিও কনফারেন্সে সাব্রুম মহকুমা বিচার বিভাগীয় আদালত এবং সিভিল জজ (জুনিয়র ডিভিশন) আদালতের নতুন ভবনের উদ্বোধন করেন এবং বলেন রাজ্যে আইন বিশ্ববিদ্যালয় গড়ে তোলার সিদ্ধান্ত নিয়েছে সরকার। খুব শীঘ্রই আইন বিশ্ববিদ্যালয় গড়ে তোলার কাজ সরকার শুরু করবে। 

সচিবালয়ে ভিডিও কনফারেন্স হলে শিক্ষামন্ত্রী রতনলাল নাথ, বিধায়ক শংকর রায়, আইন সচিব বিশ্বজিৎ পালিত সহ অন্যান্যদের উপস্থিতিতে মুখ্যমন্ত্রী শ্রীদেব বোতাম টিপে নতুন এই ভবনটির উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব নারী নির্যাতন এবং ড্রাগস ব্যবসায় জড়িতদের উপযুক্ত শাস্তি প্রদানের উপর বিশেষ গুরুত্ব আরোপ করেন। তিনি বলেন, এই ক্ষেত্রে সাজার হার বাড়াতে হবে যাতে প্রকৃত দোষীরা উপযুক্ত সাজা পায়। 


একই সঙ্গে ভবিষ্যৎ প্রজন্ম যেন এই নেশার কারণে ক্ষতিগ্রস্ত না হয় সেই দিকেও লক্ষ্য রাখতে হবে। অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী বলেন, কোভিডের প্রথম ঢেউ থেকে দ্বিতীয় ঢেউ-এর সময়ে রাজ্যের চিকিৎসা পরিকাঠামো অনেকটাই উন্নত হয়েছে। পাশাপাশি রাজ্যের প্রত্যেকটা জেলাতেই কোভিড রোগীদের চিকিৎসার সুবন্দোবস্ত করা হয়েছে। সেখানে ভেন্টিলেটর, অক্সিজেন সিলিন্ডার, অক্সিমিটার সহ অক্সিজেন কনসেন্ট্রেটরের সংস্থান রয়েছে। 

তিনি বলেন, কোভিড মোকাবেলায় সম্প্রতি রাজ্য সরকার করোনা কার্য, করোনা নাইট কার্টু ও কন্টেইনমেন্ট জোন যখনই ঘোষণা করেছে রাজ্যের জনগণ তা সঠিকভাবে পালন করছেন। এর জন্য তিনি রাজ্যবাসীকে ধন্যবাদ জানান। এদিনের অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী সাব্রুমে গড়ে উঠা বাণিজ্যিক পরিকাঠামোর উন্নয়নের কথা উল্লেখ করে বলেন, এই পরিকাঠামো গুলি এক নতুন দিশা দেখাবে রাজ্যবাসীকে। 


অনুষ্ঠানে উপস্থিত সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে মুখ্যমন্ত্রী বলেন, ব্ল্যাক ফাঙ্গাস বা করোনা অতিমারি রাজ্যের স্বাস্থ্য দপ্তর জনসাধারনের সহযোগিতায় মোকাবিলা করতে সক্ষম হবে। অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী জনসাধারণকে কোভিড স্বাস্থ্যবিধি মেনে চলার পাশাপাশি সরকারের গৃহীত সিদ্ধান্ত গুলি কার্যকর করতে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার জন্য আহ্বান জানিয়েছেন। 

এই উপলক্ষে ত্রিপুরা হাইকোর্ট থেকে ভার্চুয়াল মাধ্যমে সাব্রুম মহকুমা বিচার বিভাগীয় আদালত এবং সিভিল জজ (জুনিয়র ডিভিশন) আদালতের নতুন ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিয়ে ত্রিপুরা হাইকোর্টের প্রধান বিচারপতি অখিল কুরেশী নতুন সুদৃশ্য এই ভবন নির্মাণকারী এবং ডিজাইনারের ভূয়সী প্রশংসা করেন। তিনি বলেন, শুধুমাত্র সত্য মিথ্যা বিচার করাই বিচার ব্যবস্থার কাজ নয়, জনসাধারণের সকল প্রকার সমস্যা এবং জিজ্ঞাস্য আইনের গন্ডির মধ্যে থেকে সমাধান করা বিচার ব্যবস্থায় যুক্তদের অন্যতম দায়িত্ব এবং কর্তব্য। 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন দক্ষিণ ত্রিপুরার জেলা ও দায়রা জজ এ পান্ডে। ধন্যবাদ সূচক বক্তব্য রাখেন আইন সচিব বিশ্বজিৎ পালিত। তাছাড়াও এই ভার্চুয়াল অনুষ্ঠানে ত্রিপুরা হাইকোর্টের বিচারপতিগণ, রাজ্যের এডভোকেট জেনারেল, হাইকোর্টের রেজিস্ট্রার জেনারেল প্রমুখ উপস্থিত ছিলেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu