তেলিয়ামুড়ায় আক্রান্ত সাংবাদিকের পাশে এফডিপিএমসি - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
৮ মে
শনিবার

ধর্মনগর প্রতিনিধি:- তেলিয়ামুড়ায় কর্মরত সাংবাদিক রাহুল দাসের উপর একটি রাজনৈতিক দল আশ্রিত দুঃস্কৃতিদের দ্বারা বর্বরচিত হামলার তীব্র নিন্দা জানিয়ে বৃহস্পতিবার আগরতলা প্রেস ক্লাবে এক সাংবাদিক সম্মেলন সংগঠিত করলো ফোরাম ফর ডেভেলপমেন্ট এন্ড প্রটেকশন অব মিডিয়া কমিউনিটি (এফডিপিএমসি)। গত ৩ মে কর্মস্থল থেকে বাড়ি ফেরার পথে সাংবাদিক রাহুল দাসের উপর হত্যার উদ্দেশে নৃশংস হামলা চালায় একটি রাজনৈতিক দল আশ্রিত কতিপয় দুঃস্কৃতিরা। 

ধারালো অস্র দিয়ে তার মাথায় ও পিঠে আঘাত করে দুঃস্কৃতিরা। সাথে সাথেই তেলিয়ামুড়ার কর্মরত সাংবাদিকরা রাহুল দাসের চিকিৎসার উদ্যোগ নেওয়ার পাশাপাশি আসামীদের গ্রেপ্তারের দাবীতে থানার সামনে গিয়ে বিক্ষোভ দেখান। কিন্তু কোন এক অজ্ঞাত কারণে ৫ ই মে দুপুর পর্যন্ত কোন আসামী গ্রেপ্তার না হাওয়ায় রাজ্য কেন্দ্র থেকে প্রতিবাদী সাংবাদিকদের এক প্রতিনিধি দল তেলিয়ামুড়ায় ছুটে যান এবং আসামীদের গ্রেপ্তারের দাবীতে থানার সামনে গণ অবস্থানে বসেন। 

তেলিয়ামুড়ার থানার পুলিশ ঐ দিন সন্ধ্যার আগেই ছয়জন আসামীকে গ্রেপ্তার করেন। গুরুতর আহত রাহুল দাসের উন্নত চিকিৎসার উদ্দেশ্যে তেলিয়ামুড়ার সাংবাদিকরা আগরতলায় নিয়ে আসলে জিবি হাসপাতাল যাবার পথে রাহুল দাসকে সাথে নিয়ে সাংবাদিক সম্মেলনে মিলিত হন এফডিপিএমসি নেতৃবৃন্দ। সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন এফডিপিএমসি-এর সভাপতি জয়ন্ত ভট্টাচাৰ্য, এফডিপিএমসি-এর সাধারণ সম্পাদক সেবক ভট্টাচাৰ্য ও সাংগঠনিক সম্পাদক রমাকান্ত দে এবং আগরতলা প্রেস ক্লাবের সম্পাদক প্রণব সরকার। 

আহত সাংবাদিক রাহুল দাস সাংবাদিকদের সামনে বলেন আক্রমণকারী তার পিঠে কাস্তে হাতুড়ি তাঁরা সিম্বল ক্ষতচিহ্ন হিসেবে বসিয়ে দিয়ে তাকে রক্তাক্ত করেছে এবং তার মাথায় ধাঁরালো অস্ত্র দিয়ে আঘাত করেছে।এই ঘটনার পরিপ্রেক্ষিতে  এফডিপিএমসি-এর পক্ষ থেকে দুটি দাবী উত্থাপন করা হয়েছে। (এক),যেহেতু গণতন্ত্রের কথিত চতুর্থস্তম্ভের একজন কর্মরত সাংবাদিকের উপর নজীরবিহীন আক্রমণ সংগঠিত হয়েছে, তাই এফআইআর ভুক্ত আসামীদের কাস্ট্রোডিয়াল ট্রায়ালের মাধ্যমে বিচার করে রাজ্যের মধ্যে নজির সৃষ্টি করতে হবে, অন্যথায় দুর্বৃত্তরা হুমকি দিয়ে মামলা দুর্বল করার অপকৌশল নিতে পারে, যা বর্তমানেও করে চলছে। পাশাপাশি  যেহেতু গণতন্ত্রের চতুর্থস্তম্ভের এক সৈনিকের উপর নজিরবিহীন ও বর্বরোচিত হামলা সংগঠিত হয়েছে যা রাজ্য ও দেশের পক্ষে বিপদজনক, সেই কারণে 'নাসা' প্রয়োগের দাবী জানাচ্ছে ফোরাম। 

এছাড়াও সাংবাদিকদের উপর দীর্ঘকাল ধরে চলে আসা আক্রমণ প্রতিহত করতে অর্থাৎ গণতান্ত্রিক কাঠামোকে শক্তিশালী করার জন্য প্রতিটি মহকুমায় চিন্তাশীল ব্যক্তিত্ব, শিল্পী বুদ্ধিজীবী, তরুণ প্রজন্ম সহ সকল অংশের মানুষের কাছে ব্যপক জনমত গড়ে তুলতে আহ্বান জানিয়েছে এফডিপিএমসি-এর নেতৃবৃন্দ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu