দীনদয়াল সামাজিক সংস্থার উদ্যোগে কন্টেইনমেন্ট জোনে থাকা লোকজন এর সহায়তায় হেল্প লাইন নম্বর - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
১৮ মে
মঙ্গলবার

পানিসাগর প্রতিনিধি:- বিশ্বজুড়ে করোনা সংক্রমণের হাত থেকে পরিএান পেতে বিভিন্ন দেশ বিভিন্ন ভাবে প্রতিহত করার সিদ্ধান্ত নিয়েছে। এর ব্যাতিক্রম নয় আমাদের ভারতবর্ষ ও। তবে বর্তমানে করোনার সংক্রমণের দ্বিতীয় দফায় দেশের প্রতিটি রাজ্য যার যার মতো করে নিয়ন্ত্রণে আনতে জোর প্রস্তুতি জারি রেখে চলেছে। 

আমাদের রাজ্যের বর্তমান সরকার প্রতিটি মহকুমা পৃথক পৃথক ভাবে মাইক্রো কন্টেইনমেন্ট জোন ঘোষনা করেছে। এই মর্মে বিগত ১৬ মে রাজ্য সরকার এক আদেশমুলে রাজ্যের মোট ছয়টি নগর এলাকাকে আগামী দশ দিনের জন্য সম্পূর্ণ রুপে কন্টেইনমেন্ট জোন হিসাবে ঘোষনা করেন। 

এতেকরে নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির দোকান ছাড়া সবধরনের দোকান পাট বন্ধ হয়ে পড়ে। বিশেষ করে নগর এলাকার গরীব অংশের দিনমজুরদের রুজি রুটি প্রায় স্তব্ধ হয়ে পড়ে। এই ধরনের প্রতিচ্ছবি পরিলক্ষিত হয় উওর জেলার পানিসাগর নগর এলাকায়। নগর এলাকার মোট তেরোটি ওয়ার্ডের ১১৩৭১ জন জনগনের মধ্যে বৃহৎ একটা অংশ কৃষক এবং দিনমজুর। 

বিগত লকডাউন চলাকালীন সময়ে বিভিন্ন ক্লাব, সামাজিক সংস্থা, এনজিও, এমনকি ব্যাক্তিগত উদ্দ্যোগে এান সামগ্রী বিতরনে এগিয়ে গেলেও বর্তমানে তেমনটা চোখে পড়েনি। এমতাবস্থায় মহকুমার সরকারি স্বীকৃতি প্রাপ্ত দীনদয়াল সামাজিক সংস্থা পানিসাগর নগর এলাকার অসহায় এবং পিছিয়ে পড়া মানুষদের পাশে সাহায্যের হাত বাড়িয়ে দেবার সিদ্ধান্ত গ্রহণ করে। 

এই নিয়ে গতকাল এক সাংবাদিক সম্মেলন অনুষ্টিত হয় সংস্থার পক্ষ থেকে। উক্ত সন্মেলনে উপস্থিত ছিলেন দীনদয়াল সামাজিক সংস্থার সভাপতি রাজকুমার দাস, সহ সভাপতি মৃনাল বৈদ্য, সংস্থার মিডিয়া ইনচার্জ জয়দীপ ব্যানার্জি, সংস্থার এক্সিকিউটিভ মেম্বার বাপি নাথ, সাধারন সদস্য প্রতিক দাস এবং রাজিব গোষ্ষামী। 

উক্ত সাংবাদিক সম্মেলনে সংস্থার সহ সভাপতি মৃনাল বৈদ্য জানান দশ দিনের কন্টেইনমেন্ট জোনে পানিসাগর নগর এলাকার শ্রমজীবী অংশের জনগন থেকে শুরু করে পিছিয়ে পড়া জনগন তাদের যে কোন ধরনের সমস্যায় দীনদয়াল সামাজিক সংস্থার হেল্পলাইনে ফোন করলেই সংস্থার পক্ষ থেকে তাদের সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া হবে। 

বিশেষ করে অসুস্হ রোগী এবং অন্যান্য রোগীদের যাতায়াতের ক্ষেএে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া হবে। এর জন্য সংস্থার পক্ষথেকে তিনটি হেল্পলাইন নম্বর রাখা হয়েছে। নম্বর গুলি হল ৭০০৫১৩৬৪৯৯/ ৬০০৯৯৮৭৭৮৪/ ৮১৭৮৪২২৪২৪ । দীনদয়াল সামাজিক সংস্থা গোটা মহকুমা জোড়ে সারাটি বৎসর কোন না কোন সামাজিক দায়বদ্ধতা নিয়ে কাজ করে থাকে। 

সংস্থার পক্ষ থেকে গোটা মহকুমা তথা জেলা জোড়ে মৃতদেহ পরিবহনের জন্য একটি শববাহী গাড়ির পরিষেবা জারি রাখা হয়েছে। আগামী দিনে সংস্থার পক্ষ থেকে জনকল্যান মুলক অন্যান্য কর্মসূচি বাস্তবায়ন করা হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu