তেলিয়ামুড়ায় অনা বৃষ্টির কারনে নষ্টের মুখে কৃষকের ফসল- Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
১ মে
শনিবার

তেলিয়ামুড়া প্রতিনিধি:- অনা বৃষ্টিতে জ্বলছে মাঠ, ঘাট, কৃষকের কৃষিজমি। কৃত্রিম জলাশয় ও প্রখর রুদ্র তাপে ফেঁটে গেছে। বৈশাখ মাসে সর্বদাই ঝড়-বৃষ্টি থাকে। কিন্তু বৈশাখ মাসের মাঝামাঝি সময় চলে এলেও এখন পর্যন্ত দেখা নেই বৃষ্টির। যার ফলে মহা বিপাকে কৃষককূল। তেলিয়ামুড়া মহাকুমার কৃষি প্রধান এলাকা গুলির মধ্যে অন্যতম এলাকা গুলি হলো বাইশ ঘড়িয়া, উত্তর কৃষ্ণপুর, দক্ষিণ কৃষ্ণপুর, মধ্য কৃষ্ণপুর, বালু ছড়া, মোহর ছড়া, নয়নপুর সহ আরো অন্যান্য এলাকা। 

এই এলাকায় বসবাসকারী মানুষজন অধিকাংশই কৃষি কাজের উপর নির্ভরশীল।কিন্তু বর্তমানে অনাবৃষ্টি থাকার কারণে জলের অভাবে কৃষকরা অনেকটাই বেহদিশ। এই অবস্থায় তারা কি করবেন কিছুই বুঝে উঠতে পারছেন না। কারণ বাইশ ঘড়িয়া এলাকায় এমআই দপ্তরের দুইটি পাম্প মেশিন থাকলেও এর মধ্যে একটি ৩ থেকে ৪ বছর ধরে বিকল হয়ে পড়ে রয়েছে। 

আরেকটি মেশিন দ্বারা কৃষকেরা তাদের জমিতে জল দিচ্ছেন। চাষিদের অভিজুগ কৃষিক্ষেত্রে চাষাবাদের জন্য যে পরিমান জলের প্রয়োজন সেই মতো তারা জল পাচ্ছেন না। উপরন্তু অনাবৃষ্টি, তাই কৃষককূল বৃষ্টির অপেক্ষায় রয়েছেন। অনাবৃষ্টির কারণে সব্জির গাছগুলো ঝলসে যাচ্ছে। এখন কৃষকেরা চাইছেন বর্তমান রাজ্য সরকার এবং কৃষি দপ্তর যেন নজর দেন কৃষক পরিবারের উপর।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য

Close Menu