কোভিড-১৯ সংক্রমণের বিস্তৃতি রোধে খোয়াই জেলায় মহকুমা প্রশাসনের নিকট আট দফা দাবি - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
১৪ মে
শুক্রবার

খোয়াই প্রতিনিধি:- মারণব্যাধি কোভিড-১৯ সংক্রমণের বিস্তৃতির ব্যাপকতা রোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার দাবি জানিয়েছে খোয়াই মহকুমা কমিটি। বৃহস্পতিবার  সিআইএম পার্টির মহকুমা কমিটির সম্পাদক পদ্ম কুমার দেববর্মার নেতৃত্বে চারজনের এক প্রতিনিধি দল করোনা সম্পর্কিত বিষয়াদি নিয়ে জেলা প্রশাসনের কাছে আট দফা দাবি সনদ পেশ করেছেন। 

প্রতিনিধিদল জেলা শাসক স্মিতা মল এমএস এর সাথে সাক্ষাত করে উনার হাতে স্মারকলিপি তুলে দেন। প্রতিনিধি দলে ছিলেন পার্টির জেলা কমিটির সদস্যদ্বয় বিদ্যুৎ ভট্টাচার্য ও পলাশ ভৌমিক ও মহকুমা সম্পাদকমণ্ডলীর সদস্য আলয় রায়। জেলা শাসক  কোভিড-১৯ এর সংক্রমণ রোধে উপস্থাপিত দাবীসনদের সাথে সহমত পোষণ করেন ও এ সম্পর্কে প্রয়োজনীয় প্রশাসনিক কার্য্যকরী ব্যাবস্থাদি গ্রহণ করার আশ্বাস দেন। 

প্রতিনিধি দলের সদস্যরা জেলা শাসককে জানান, সারা রাজ্যে কোভিড-১৯ এর দ্বিতীয় পর্বের দ্রুত বিস্তৃতি ঘটছে। যা মানুষের স্বাস্থ্য সুরক্ষা ও জীবন রক্ষার ক্ষেত্রে মারাত্মক ঝুঁকি সৃষ্টি করছে। যদি এর বিস্তৃতি রোধে প্রয়োজনীয় প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করার ক্ষেত্রে কোন সামান্যতম ও দুর্বলতা থাকে তাহলে ব্যাপক সংখ্যায় জীবনহানির আশংকা রয়েছে। 

তাই সাধারণ মানুষের জীবন রক্ষা ও স্বাস্থ্য সুরক্ষায় প্রশাসনকে অতিদ্রুত কোভিড-১৯ সংক্রমণের বিস্তৃতি রোধে কার্য্যকরী ব্যবস্থা গ্রহণের উদ্যোগ নেওয়া আবশ্যক। প্রতিনিধিদলের পক্ষ থেকে জেলা প্রশাসনের কাছে উপস্থাপিত দাবীসমূহের মধ্যে রয়েছে, যত দ্রুত সম্ভব ১৮ বছর ও তদোর্ধ বয়সের সব নাগরিকের টীকাকরণের ব্যবস্থা করা, মহকুমায় জরুরী ভিত্তিতে ডেডিকেটেড কোভিড হাসপাতালের প্রয়োজনীয় পরিকাঠামো গড়ে তোলা ও অক্সিজেন সরবরাহ প্রক্রিয়া স্বাভাবিক করে তোলা, শীঘ্র কোভিড কেয়ার সেন্টার চালু করা, অবিলম্বে জেলা হাসপাতালে পর্য্যাপ্ত পরিমাণে চিকিৎসক, নার্স ও প্যারামেডিক্যাল স্টাফ নিয়োগ করা। 

কোভিড রোগীদের জন্য প্রয়োজনীয় চিকিৎসা সামগ্রী ও ঔষধের সরবরাহ করা ও কোভিডের সংক্রমণ মোকাবিলায় প্রয়োজনীয় ঔষধের কালোবাজারি রোধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা, আরো বেশী করে কোভিড টেস্টের ব্যাবস্থা করা, জনবহুল স্থান সহ গ্রাম ও শহরের সব বাজারে জনভীড় নিয়ন্ত্রনে প্রশাসনকে আরো কঠোর ব্যবস্থা নেওয়া ও করোনা কালে সব দু:স্থ পরিবারে মাসে সাড়ে সাত হাজার টাকা অনুদান ও এসব পরিবারে মাথাপিছু ১০ কেজি করে চাল বিনামূল্যে সরবরাহ করা।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu