ধর্মনগরের কিছু সরকারী দপ্তরের কর্ম সংস্কৃতি লাটে- Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
১৬ এপ্রিল
শুক্রবার
ধর্মনগর প্রতিনিধি:- ধর্মনগরের কর্মসংস্কৃতি প্রায় লাটে ওঠার অবস্থা । বিগত দু-তিন দিনে এমনি চিত্র উঠে এলো ধর্মনগরে । প্রসঙ্গত সোম মঙ্গল ও বুধবার ধর্মনগরের বিধায়ক তথা রাজ্য বিধানসভার উপাধ্যক্ষ বিশ্ববন্ধু সেন ধর্মনগর শহরের কেন্দ্রস্থলের এবং আশে পাশের বেশ কিছু সরকারি দপ্তরে ঝটিকা সফরে যান । সেসব স্থানে কর্মরত সরকারি কর্মচারীদের উপস্থিতির সংখ্যা দেখে উনার চোখ ছানাবড়া হয়ে উঠে ।
যেখানে প্রতিটি সরকারি দপ্তর সকাল ১০ টা থেকে শুরু হওয়ার কথা সেখানে সকাল ১০.৩০ অথবা তার আরো পরে গিয়েও দপ্তর গুলোতে কর্মচারীদের উপস্থিতির সংখ্যা খুবই কম নজরে আসে । যেমন সোমবার সকাল সাড়ে দশটা নাগাদ তিনি ধর্মনগর পুর পরিষদে গেলে দেখতে পান গোটা অফিসের প্রায় প্রতিটি চেয়ার খালি পড়ে আছে । উপস্থিত কর্মচারীর সংখ্যা মাত্র তিনজন ।
সেখান গিয়ে এমন চিত্র দেখতে পেয়ে সঙ্গে সঙ্গে বর্তমান পৌর পরিষদের কার্যনির্বাহী আধিকারিক তথা ধর্মনগরের এসডিএমকে পুরো পরিষদ অফিসে ডাকেন । কড়া ভাষায় অনুপস্থিত প্রত্যেক সরকারি কর্মচারীদের দেরিতে অফিসে আসার কারণ দর্শিয়ে লিখিত জানানোর আদেশ দেন ।
তারপর দিন অর্থাৎ মঙ্গলবার সকাল হতেই আনুমানিক সকাল ১০.৩০মিঃ নাগাদ তিনি ছুটে যান ধর্মনগর চন্দ্রপুর স্থিত বিদ্যুৎ দপ্তর এর অফিসে । সেখানে গিয়ে একই চিত্র । ১৬ জন কর্মচারীর মধ্যে উপস্থিত মাত্র দুজন । সেখান থেকে তিনি চলে যান উত্তর জেলা প্রাণিসম্পদ বিকাশ দপ্তরের চন্দ্রপুর অফিসে । সেখানে একই অবস্থা নজরে আসে । পরপর এভাবে অফিসগুলোর দায়িত্বপ্রাপ্ত সরকারি কর্মচারীদের উপস্থিতির হার দেখে বিধায়ক বিশ্ববন্ধু সেন জানান বাম আমল থেকেই এভাবে হেলার মাধ্যমে ডিউটি করতে করতে বর্তমানে এটা তাদের অভ্যাসে পরিণত হয়েছে ।
দীর্ঘদিন থেকেই ধর্মনগরের বিভিন্ন সরকারি দপ্তরে সরকারি কর্মচারীদের অনুপস্থিতি সহ বিভিন্ন বিষয়ে সাধারণ মানুষ হয়রানির শিকার হয়ে উনার কাছে অভিযোগ করেন । সে মোতাবেক সরকারি দপ্তরের কর্মসংস্কৃতি ফিরিয়ে আনার চেষ্টায় উনার এমন ঝটিকা সফর । তিনি আরও জানিয়েছেন কিছু কিছু সরকারি কর্মচারী এখনো বর্তমান সরকারকে বদনাম করতে সুকৌশলে কর্মসংস্কৃতিকে লাটে তোলার চেষ্টা করে চলেছেন । এর ফলে দপ্তরের সরকারি কর্মচারীদের কড়া হুঁশিয়ারি দিয়ে বলেছেন প্রত্যেকেই যেন নিজ নিজ কাজ এবং সময়মতো দপ্তরগুলোতে উপস্থিত হওয়ার চেষ্টা করেন ।নতুবা নববর্ষের পরমুহূর্তেই আবার সফরে এসে এভাবেই অনুপস্থিতি দেখলে কড়া পদক্ষেপ গ্রহণ করা হবে ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য

Close Menu