দক্ষিণ কোরিয়া নিষেধাজ্ঞা জারি করল বাংলাদেশের ভিসা- Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
১৬ এপ্রিল
শুক্রবার
বিশেষ প্রতিনিধি:-  করোনাভাইরাস সংক্রমণ সংক্রান্ত নেগেটিভ সনদ নিয়েও দক্ষিণ কোরিয়ার সোলে পৌঁছার পর কিছু যাত্রীর টেস্ট রিপোর্ট পজিটিভ আসার প্রেক্ষাপটে বাংলাদেশিদের ওপর নতুন করে ভিসা নিষেধাজ্ঞা দিয়েছে দক্ষিণ কোরিয়া । ঠিক কতজন যাত্রীর সেখানে পৌঁছার পর কোভিড পজিটিভ রিপোর্ট এসেছে তা আনুষ্ঠানিকভাবে প্রকাশ না করলেও বাংলাদেশে দূতাবাসের একটি সূত্র জানিয়েছে যে ১লা এপ্রিল থেকে গতকাল পর্যন্ত মোট ১৬ জন যাত্রী সেখানে গিয়ে টেস্ট করে কোভিড পজিটিভ রিপোর্ট পেয়েছেন ।
এর আগে মার্চ মাসেও অন্তত ১৭ জন যাত্রী করোনা ভাইরাসের নেগেটিভ সনদ নিয়ে বাংলাদেশ থেকে যাত্রা শুরুর পর সোলে গিয়ে টেস্টে পজিটিভ হয়েছেন বলে জানা গেছে । নিষেধাজ্ঞার বিষয়টি জানিয়ে বাংলাদেশ দূতাবাসের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, "বাংলাদেশ থেকে দক্ষিণ কোরিয়ায় আগত যাত্রীদের মধ্যে কোভিড-১৯ পজিটিভ শনাক্তের হার বৃদ্ধি পাওয়ার প্রেক্ষিতে দক্ষিণ কোরিয়া সরকার বাংলাদেশি নাগরিকদের ওপর ভিসা নিষেধাজ্ঞা আরোপ করেছে । "১৬ই এপ্রিল থেকে এ নিষেধাজ্ঞা কার্যকর হবে"।
বাংলাদেশিদের ভিসা নিষেধাজ্ঞা দেওয়ার প্রেক্ষাপটে সোলে বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব (শ্রম) মকিমা বেগমের কাছে জানতে চাওয়া হয়েছিল করোনা ভাইরাস টেস্টে পজিটিভ হওয়া যাত্রীদের সংখ্যা এবং এরা যথাযথ সনদ নিয়ে সেখানে গিয়েছিলেন কিনা, সে সম্পর্কে । জবাবে তিনি বিবিসি বাংলাকে বলেন, "এবারের সংখ্যাটা কতজন সেটি বলা হয়নি এবং এর মধ্যে সবাই হয়তো বাংলাদেশিও নয় । কিন্তু বাংলাদেশ থেকেই তারা গেছে। হয়তো এয়ারক্রাফট বা কোন বিমানবন্দরে ট্রানজিটে থাকার সময় তারা সংক্রমিত হয়েছেন । "কিন্তু দক্ষিণ কোরিয়া কর্তৃপক্ষ সেটিকে 'ইমপোর্ট কেস ফ্রম বাংলাদেশ' হিসেবে বিবেচনা করেছে"।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Close Menu