মাস্ক না পরে ট্রেনে উঠলে জরিমানা নয়া নির্দেশ রেলের- Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
১৭ এপ্রিল
শনিবার
বিশেষ প্রতিনিধি:- দেশে কার্যত করোনা সুনামি, এই পরিস্থিতিতে সকলকে মাস্ক পরা বা দুরত্ববিধি মেনে চলার মতো কোভিড ১৯ এর সুরক্ষাবিধি মেনে চলার পরামর্শ দেওয়া হয়েছে । কিন্তু দেশবাসীর একটা বড় অংশেরই করোনায় সুরক্ষাবিধি না মেনে চলার ছবি সামনে এসেছে । এই পরিস্থিতিতে নয়া নির্দেশিকা জারি করল ভারতীয় রেল । রেল চত্বরে মাস্ক না পরলে এবার গুনতে হবে ৫০০ টাকা জরিমানা ।
ট্রেন ও রেল স্টেশনে কোনও যাত্রী যদি মাস্ক না পরেন, তাহলে তাঁকে জরিমানা দিতে হবে বলে শনিবার নির্দেশিকা জারি করেছে ভারতীয় রেল । ফেস মাস্ক নিয়ে এই নির্দেশিকা আগামী ছয় মাস কার্যকর থাকবে বলে জানানো হয়েছে । অন্যদিকে, যে হারে সংক্রমণ ছড়াচ্ছে, তাতে কি ফের বন্ধ হতে পারে ট্রেন পরিষেবা? এ ব্যাপারে রেলওয়ে বোর্ড চেয়ারম্যান ও সিইও সুনীত শর্মা জানিয়েছেন, বর্তমানে ৭০ শতাংশ প্যাসেঞ্জার ট্রেন চলছে।
এখনও পর্যন্ত কোনও রাজ্যের পক্ষ থেকে ট্রেন বন্ধ রাখার আবেদন জানানো হয়নি । উল্লেখ্য, গতবছর করোনা সংক্রমণের জেরে লকডাউন জারি করা হয় দেশে । এর ফলে গত বছরের ২৩ মার্চ থেকে দীর্ঘ প্রায় নয় মাস ধরে বন্ধ ছিল ট্রেন পরিষেবা । তবে কিছু স্পেশাল ট্রেন চালানো হয়েছিল ।এদিকে, পশ্চিমবঙ্গে করোনার দ্বিতীয় ঢেউয়ে পূর্ব রেলের চারটি ডিভিশনেরই বেশ কয়েকজন মোটরম্যান, গার্ড এবং সামনের সারির কর্মী গত কয়েক দিনে আক্রান্ত । একদিনে শিয়ালদহ ডিভিশনের ১৪ জন গার্ড করোনা-আক্রান্ত হয়ে পড়ায় লোকাল ট্রেন পরিষেবায় প্রভাব পড়েছে।
গার্ডের অভাবে শুক্রবার ডিভিশনের বিভিন্ন শাখায় আপ ও ডাউন মিলিয়ে মোট ২৬টি লোকাল ট্রেন বাতিল করতে হয়েছে । পূর্ব রেলের জনসংযোগ বিভাগ জানাচ্ছে, আজ শনিবারও ট্রেনগুলি বাতিল থাকবে। অন্যদিকে, দেশে করোনা ঝড় যেন থামছেই না। বরং রোজই নয়া গতিতে বেড়েই চলেছে। দেশে ফের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ২ লাখের গণ্ডি পার করল। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ৩৪ হাজার ৬৯২ জন। একদিনে দেশে সুস্থ হয়েছেন ১ লাখ ২৩ হাজার ৩৫৪ জন। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ১৩৪১ জনের। যা দেশে এখনও পর্যন্ত সর্বোচ্চ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য

Close Menu