Ad Code

Responsive Advertisement

বিলোনিয়ায় পালিত ধনঞ্জয় ত্রিপুরার শহীদান দিবস - Sabuj Tripura News

 সবুজ ত্রিপুরা 
০৪ মার্চ ২০২১
বৃহস্পতিবার

নিজস্ব প্রতিনিধিঃ ধনঞ্জয় ত্রিপুরার ৪৭ তম শহীদান দিবস পালন করল বিলোনিয়ারসিপিআই(এম) নেতৃত্বরা। সিপিআই(এম)বিলোনিয়া মহকুমা কমিটির অফিস প্রাঙ্গনে বুধবার সকাল দশটা নাগাদ শহীদ ধনঞ্জয় ত্রিপুরার প্রতি শ্রদ্ধাঞ্জলী নিবেদন ও আলোচনার মধ্য দিয়ে হয় এই দিনের অনুষ্ঠান ।

এডিসি গঠন ও ককবরক ভাষা স্বীকৃতি সহ চার দফা দাবিতে আন্দোলন করতে গিয়ে ১৯৭৫ সালের ৩ রা মার্চ পুলিশের গুলিতে নিহত হয় ধনঞ্জয় ত্রিপুরা।শহীদ ধনঞ্জয় ত্রিপুরার ৪৭ তম শহীদান দিবসে সিপিআইএম বিলোনিয়া মহকুমা কমিটির উদ্যোগে পার্টির মহাকুমা কার্যালয়ের প্রাঙ্গনে হয় শহীদান দিবসের কর্মসূচি পালন করা হয় ।


শহীদ ধনঞ্জয় ত্রিপুরার প্রতি শ্রদ্ধাঞ্জলী নিবেদন করেন সিপিআইএম কেন্দ্রীয় কমিটির সদস্য বাদল চৌধুরী সহ পার্টির জেলা কমিটির সম্পাদক বাসুদেব মজুমদার, পাটির মহাকুমা কমিটির সম্পাদক তাপস দত্ত , ক্ষেত মজুর ইউনিয়নের নেতা দীপঙ্কর সেন, সিটু নেতা ত্রিলোকেশ সিনহা সহ অন্যান্য গনসংগঠনের নেতা কর্মীরা । 


শ্রদ্ধাঞ্জলি শেষে নিরাবতা পালনের মাধ্যমে শহীদ ধনঞ্জয় ত্রিপুরার আত্মার শান্তি কামনা করা হয়।এরপর  সিপিআই(এম) কেন্দ্রীয় কমিটির সদস্য বাদল চৌধুরী তৎকালীন সময়ের ঘটনা তুলে ধরে বলেন বামফ্রন্ট সরকার ক্ষমতায় আসার পর উপজাতিদের রক্ষা করার জন্য আইন প্রনয়ন করা হয়েছিল । বর্তমানে আইন গুলোকে নস্যাৎ করার জন্য একটার পর একটা পদক্ষেপ নিচ্ছে নতুন করে জাতি ও উপজাতিদের মধ্যে বিরোধ সৃষ্টি করার জন্য সমস্ত রকমের প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে । 


একে প্রতিহত করতে ঐক্যবদ্ধ হতেহবে।সামনে এডিসি নির্বাচন। এই নির্বাচন শুধু উপজাতিদের নির্বাচন না । জাতি উপজাতি সব ধর্ম বর্ণের মানুষকে এক করে লড়াইতে এগিয়ে গিয়ে ,‌ উপজাতি মানুষদের স্বার্থে ‌ এডিসিতে পুনরায় বামফ্রন্ট সরকার গঠিত হবে বলে আশা প্রকাশ করেন সিপিআই(এম) কেন্দ্রীয় কমিটির সদস্য বাদল চৌধুরী ।



একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য

Close Menu