Ad Code

Responsive Advertisement

দীর্ঘদিনের বিভিন্ন সমস্যায় জর্জরিত বিদ্যালয়ের গেটে তালা - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা 

০১ মার্চ ২০২১
সোমবার স্টাফ রিপোর্টঃ- দীর্ঘদিন যাবৎ নানান সমস্যায় জর্জরিত গোমতী জেলার গর্জি তুইনানি পিকেসি পাড়া উচ্চ মাধ্যমিক বিদ্যালয়। শিক্ষক স্বল্পতার সাথে সাথে বিদ্যালয়ে নেই পর্যাপ্ত বিশুদ্ধ পানীয় জলের ব্যবস্থা।

বিদ্যালয়ে মিড ডে মিলের রান্নাঘর থাকলেও ছাত্র-ছাত্রীদের মিড-ডে-মিল গ্রহণ করার জন্য নেই কোনো ডাইনিং সেড। এর ফলে ছাত্রছাত্রীরা খোলা আকাশের নিচে কিংবা বিদ্যালয় এর পেছনে বা কখনো আশেপাশে কোন গাছের নিচে বসে মিড ডে মিলের খাবার গ্রহণ করছেন। এছাড়া এই বিদ্যালয়ে পানীয় জলের ব্যবস্থা না থাকায় ছাত্র-ছাত্রীদের যেমন বিশুদ্ধ পানীয় জল পান করার সমস্যা হচ্ছে 


ঠিক তেমনি ছাত্র-ছাত্রীরা মিড ডে মিলের থালা-বাসন ধোয়ার ক্ষেত্রেও সমস্যার সম্মুখীন হতে হয়। বাধ্য হয়ে ছাত্রছাত্রীরা তাদের মিড ডে মিলের থালা বাসন ধোঁয়ার জন্য বিদ্যালয়ের পেছনে একটি ছড়ায় নামতে হয় ।যে কোন সময় ছড়ায় নামার সময় পিছলে পরে বড়সড় দুর্ঘটনার কবলে পরতে পারে ছাত্রছাত্রীরা। পাশাপাশি খোলা আকাশের নিচে মিড ডে মিল খাওয়ার ফলে কচিকাচাদের যেকোনো ভয়ঙ্কর রোগের সম্মুখীনও হতে পারে। বিভিন্ন বিষয়ে চিন্তা করে এবং সমস্যার সমাধানের দাবি নিয়ে সোমবার বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা এই গর্জি তুইনানি পিকেসি পাড়া উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে তালা ঝোলালো। এবং বিদ্যালয় সম্মুখে দাঁড়িয়ে বিক্ষোভ দেখাল ছাত্রছাত্রীরা।


দীর্ঘক্ষণ বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের বিক্ষোভের পর অবশেষে থানার পুলিশ এবং গোমতী জেলার শিক্ষা আধিকারিক বিদ্যালয় চত্বরে এসে সমস্যাগুলি অতি দ্রুত সমাধানের আশ্বাস দিলেই ছাত্র-ছাত্রীরা বিক্ষোভ প্রদর্শন বন্ধ করেন। সোমবার ছাত্রদের বিক্ষোভে সারাদিন বিদ্যালয়ের পঠন পাঠন বন্ধ ছিল ।এখন এইটাই দেখার প্রতিশ্রুতি মোতাবেক শিক্ষা দপ্তর সমস্যা সমাধানে কতটুকু ভূমিকা পালন করে।
 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য

Close Menu