Ad Code

Responsive Advertisement

রাজ্যে এডিসি নির্বাচনের দিনক্ষণ ঘোষণা - Sabuj Tripura News


সবুজ ত্রিপুরা 
০২ মার্চ ২০২১
মঙ্গলবার  

নিজস্ব প্রতিনিধিঃ দীর্ঘ প্রতীক্ষার অবসান। অবশেষে মঙ্গলবার বিকেলে রাজ্য নির্বাচন কমিশন ঘোষণা করলো উপজাতি স্বশাসিত জেলা পরিষদ অর্থাৎ এডিসি নির্বাচনের দিনক্ষণ । যদিও ২০২০ ইং সালের মে মাসেই এডিসি এলাকায় নির্বাচন হওয়ার কথা ছিল ।কিন্তু করোনাকালীন পরিস্থিতির কারণে নির্বাচন হয়নি। বর্তমানে এডিসি এলাকা রাজ্যের মাননীয় রাজ্যপালের তত্ত্বাবধানে রয়েছে।


ইতিমধ্যে নির্বাচনকে সামনে রেখেই শাসকদল ও বিরোধীদল এবং বিভিন্ন আঞ্চলিক দলের দৌড়ঝাঁপ শুরু হয়ে গেছে । এরইমধ্যে মঙ্গলবার বিকেলে সাংবাদিক সম্মেলন করে রাজ্যের নির্বাচন কমিশন এডিসি নির্বাচনের যাবতীয় দিনক্ষণ ঘোষণা করলেন। তিনি জানিয়েছেন আগামী ৪ মার্চ থেকে রাজ্যে নির্বাচনী বিধি শুরু হয়ে যাবে ।নমিনেশন গ্রহণ করা হবে ১২ মার্চ পর্যন্ত। নির্বাচন কমিশনের নির্ধারিত ওয়েবসাইটে মনোনয়নপত্র আপলোড করা থাকবে সেখান থেকেও নমিনেশন পত্র গ্রহণ করে অথবা নির্বাচন কমিশনের কাছ থেকে সরাসরি মনোনয়নপত্র সংগ্রহ করে জমা দিতে পারবেন। 

মনোনয়নপত্র জমা দেওয়ার সময় প্রার্থীর সাথে কেবলমাত্র দুইজন থাকতে পারবেন। সাথে দুই এর অধিক যাানবাহ  ব্যবহার করা যাবে না ।৪ এপ্রিল সকাল ৭ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে ।ভোট গণনা  ৮ এপ্রিল সকাল ৮টা থেকে শুরু হবে । আগামী ১৩ এপ্রিলের মধ্যে গোটা এলাকা নির্বাচনী বিধির যাবতীয় প্রক্রিয়া শেষ করতে হবে। এবং কোভিড বিধি মেনেই নির্বাচন অনুষ্ঠিত হবে।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য

Close Menu