Ad Code

Responsive Advertisement

পানীয় জলের দাবিতে পথ অবরোধ - Sabuj Tripura News

 
 
সবুজ ত্রিপুরা 
২৭ ফেব্রুয়ারী ২০২১
শনিবার  

ধর্মনগর প্রতিনিধিঃ প্রায় দেড় বছর যাবত পানীয় জলের সমস্যায় নাজেহাল হয়ে অবশেষে পথ অবরোধের সিদ্ধান্ত নিল গ্রামবাসীরা।দীর্ঘ  ৪ ঘন্টা যাবৎ চলল পথ অবরোধ। ঘটনা পানিসাগর মহাকুমার চারুবাসা গ্রাম পঞ্চায়েত এলাকায়। এলাকাবাসীদের অভিযোগ একমাত্র  ডিপটিউবোয়েলই এই গ্রামের প্রায় পাঁচ শতাধিক পরিবারের পানীয় জল গ্রহণের উৎস। কিন্তু দীর্ঘ দেড় বছর যাবৎ গ্রামের ডিপ টিউবওয়েলটি নষ্ট হয়ে আছে । অথচ ডিডাব্লিউএস দপ্তর এবং বিশেষত গ্রামের নির্বাচিত প্রতিনিধিদের এই ডিপ টিউবয়েল সারাই কিংবা নতুন ডিপ টিউবওয়েল স্থাপনের কোন উদ্যোগ নেই।

বিগত দেড় বছর যাবত দূরবর্তী স্থান থেকে পানীয় জলের ট্যংকের জল এনে ওই ট্যাংকের মাধ্যমে কোন প্রকারে গ্রামবাসীদের পানীয় জল সরবরাহ করা হয় । সেটাও আবার একদিন দুদিন পরপর আসে ।এর ফলে পানীয় জলের সংকটে গোটা গ্রাম বাসি বিপর্যস্ত। গ্রামবাসীদের অভিযোগ গ্রামের এই পানীয় জলের সমস্যা সমাধানের জন্য এলাকার নির্বাচিত প্রধান এবং শাসক দলের নেতৃত্ব দের তেমন কোনো হেলদোল নেই ।পাশাপাশি আরও অভিযোগ রয়েছে যে জল সরবরাহ করা হয় তা নোংরা আয়রন যুক্ত । এ বিষয়ে আগেও দপ্তরের নিকট অভিযোগ করা হয়েছিল। ফলে  দীর্ঘ প্রায় দেড় বছর যাবৎ চলে আসছে এই পানীয় জলের সমস্যা।অবশেষে  ভুক্তভোগী  চারুবাসা গ্রামের  নারী-পুরুষ সকলে মিলে শনিবার সকালে পানিসাগর-ধর্মনগরের মূল সড়কটি চারুবাসা এলাকায় অবরোধ করে বসে। 

দীর্ঘ প্রায় ৪ ঘন্টা যাবত চলে অবরোধ। প্রথম অবস্থায় অবরোধ তুলতে ছুটে আসেন পানিসাগর এর মহকুমা শাসক। দীর্ঘক্ষণ গ্রামবাসীদের সাথে কথাবার্তা বলে কিন্তু তাতেও গ্রামবাসীরা অবরোধ তোলার বিষয়ে রাজি  হয়নি।  পরবর্তীতে সমস্যার সমাধানে ঘটনাস্থলে  ছুটে আসে ডিডাব্লিউএস কর্তৃপক্ষ ও তহশীল দফতরের কর্মীরা।এলাকাবাসী দের দাবি মোতাবেক  কিছুসময়ের মধ্যেই শুরু হয় নতুন ডিপ টিউবল স্থাপনের জন্য জায়গা নির্ধারণ। অবশেষে গ্রামবাসীদের সহকারে প্রশাসনিক আধিকারিকদের পরিদর্শনে সরকারি জায়গা নির্ধারণ হয়। এরপর উপস্থিত প্রশাসনিক আধিকারিক ডেপুটি কালেক্টর পথ অবরোধ কারীদের লিখিত আশ্বাস দিলে অবরোধ স্থল মুক্ত হয়। জানা গেছে আগামী ২০ মার্চ এর মধ্যে এই চারুবাসা গ্রাম পঞ্চায়েতের পানীয় জলের সমস্যা সমাধানের জন্য ডিপ টিউবওয়েল স্থাপনের কাজ শুরু হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য

Close Menu