Ad Code

Responsive Advertisement

বাংলা সহ ৫ রাজ্যের ভোট ঘোষণা - Sabuj Tripura News.

সবুজ ত্রিপুরা 
২৭ ফেব্রুয়ারী ২০২১
শনিবার  

ধর্মনগর প্রতিনিধিঃ দীর্ঘ প্রতীক্ষার অবসান। অবশেষে দেশের নির্বাচন কমিশন পশ্চিমবঙ্গ সহ ৫ রাজ্যের বিধানসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণা করলো। শুক্রবার বিকেলে নির্বাচন কমিশনের পক্ষ থেকে সাংবাদিক বৈঠক করে পশ্চিমবঙ্গ, কেরালা, তামিলনাড়ু, অসম ও পুদুচেরির ভোট নির্ঘণ্ট ঘোষনা করা হয় । ৫ রাজ্যে মোট ৮২৪ আসনে মোট ২.৭ লাখ ভোট কেন্দ্রে মোট ১৮.৬৮ কোটি ভোটার ভোট দেবেন ।
বাংলায় বিধানসভা ভোট ৮ দফায় হবে।৫ টি রাজ্যের সাথে সাথে বাংলায়ও ফলপ্রকাশ হবে ২ মে। কমিশন জানিয়েছে, পশ্চিমবঙ্গে প্রথম দফায় ভোটগ্রহণ হবে ২৭ মার্চ। দ্বিতীয় দফায় ভোট ১ এপ্রিল, তৃতীয় দফার ভোটগ্রহণ ৬ এপ্রিল,চতুর্থ দফা ১০ এপ্রিল,পঞ্চম দফার ভোট ১৭ এপ্রিল, ষষ্ঠ দফার ভোট ২২ এপ্রিল, সপ্তম দফা ২৬ এপ্রিল এবং অষ্টম অর্থাৎ শেষ দফার ভোট ২৯ এপ্রিল।অসমে ২৭ মার্চ, ১ এপ্রিল, ৬ এপ্রিল মোট ৩দফায় হবে নির্বাচন।৬ এপ্রিল কেরালা, তামিলনাড়ু ও পুদুচেরিতে একদফায় তিন রাজ্যেই ভোটগ্রহণ হবে।করোনা পরিস্থিতি মাথায় রেখে ভোটদানের জন্য আরো ১ ঘন্টা সময় বাড়িয়েছে কমিশন। করোনার কারণে কিছু বিশেষ নির্বাচনী বিধি জারি করেছে কমিশন। 
মুখ্য নির্বাচন কমিশনার সুনীল অরোরা জানিয়েছেন অনলাইনে মনোনয়ন জমা দিতে পারবেন প্রার্থীরা। সশরীরে মনোনয় জমা দিতে এলে প্রার্থীর সঙ্গে শুধু মাত্র ২ জন আসতে পারবেন । সর্বোচ্চ ৫ জন বাড়ি বাড়ি প্রচারে যেতে পারেন।এছাড়া সুনীল অরোরা বলেন, করোনা বিধি মেনে রোড শোয়ে বাধা নেই। সর্বোচ্চ পাঁচটি গাড়ি ব্যবহার করার অনুমতি দিয়েছে কমিশন। ।ভোটের নির্ঘণ্ট ঘোষণা হতেই সরগরম বাংলা সহ বিভিন্ন রাজ্য। পশ্চিমবঙ্গের ২৯৪ আসন, তামিলনাড়ুর ২৩৪ আসন, পুদুচেরির ৩০ আসন, কেরালায় ১৪০ ও অসমের ১২৬ আসনে হবে বিধানসভা নির্বাচন। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য

Close Menu