Ad Code

Responsive Advertisement

ইমারজেন্সি ব্লাড গ্রুপের মানবিক প্রয়াস - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা 
০৬ জানুয়ারি ২০২০  
বুধবার

বক্সনগর প্রতিনিধিঃ ক অভিনব পদ্ধতিতে সাধারণ গরীব দুঃখীদের সাহায‍্যার্থে এগিয়ে আসতে দেখা গেল সোনামুড়া ইমারজেন্সি ব্লাড গ্রুপ নামে একটি সংস্থা। এই কনকনে শীতের মধ্যে ফুটপাতে রাস্তার দাঁড়ে এবং ইটভাটায় অবস্থানরত সাধারণ শ্রমিকরা টাকার অভাবে শীতের বস্ত্র কিনতে না পেরে শীতে কষ্ট পাচ্ছে। ফলে তাদের এমন কষ্ট অনুভব করতে পেরে ইমারজেন্সি ব্লাড গ্রুপ নামের একটি অনলাইন গ্রুপের এডমিন সহ কতিপয় সক্রিয় সদস‍্যগন সিদ্ধান্ত ক্রমে উদ্যোগ নিয়ে রাজ্যের বিভিন্ন জায়গা থেকে মানুষের বাড়িঘরে ফেলে রাখা এবং অপ্রয়োজনীয় পুরাতন শীতের বস্ত্র সংগ্রহণ করে এবং সেগুলোকে পরিষ্কার করে অসহায়দের মধ্যে বিলিয়ে দেন। 


আজ সোনামুড়া বিবিসি ইটভাটায় দুইশ শতাধিক ও এলডিসি ভাটায় শতাধিক শ্রমিক দের মধ্যে এই বস্ত্র বিলিয়ে দেওয়া হয়। তবে উল্লেখ্য যে, এই ইমারজেন্সি ব্লাড গ্রুপ সম্প্রতি করোনা কালীন লকডাউন থাকা অবস্থায় যখন ব্লাড ব্যাঙ্ক গুলিতে রক্তের সংকট দেখা দিয়েছিল, তখন রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে যুবক-যুবতীরা  ইমারজেন্সি  ব্লাড গ্রুপের ডাকে সাড়া দিয়ে বিভিন্ন মুমূর্ষ রোগীকে বিনামূল্যে রক্ত দিয়ে জীবন বাঁচাতে এগিয়ে এসেছিল। 


এখনো পর্যন্ত তাদের এই রক্তদান অব্যাহত রয়েছে। তবে দীর্ঘ একবছরে এই গ্রুপের সদস‍্যদের মধ‍্যে থেকে প্রায় দুইশ কুড়ি জন রক্ত দাতা স্বেচ্ছায় রাজ‍্যের বিভিন্ন জায়গায় রক্ত দান করে নজির গড়েন। তবে রক্তদানের মতো মহৎ সামাজিক কাজের পাশাপাশি আজ এই বস্ত্র বিতরণে ইমারজেন্সি ব্লাড গ্রুপের প্রায় সকল রক্তদাতাগন এবং সদস্যরাও উপস্থিত ছিলেন। 


এদিনে তাদের সাথে রেডক্রস সোসাইটির সোনামুড়া শাখার কর্মকর্তারাও বিশেষভাবে সহযোগিতা করেন। তবে রাজ্যের বিভিন্ন প্রান্তে তাদের এমন শুভ প্রয়াস আগামী দিনেও জারি থাকবে বলে এই সংস্থার পক্ষ থেকে জানানো হয়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য

Close Menu