ধর্মনগরে শুরু হলো মেডিকেল ট্যুরিজম, ৬ মাস অন্তর অন্তর সাংবাদিকদের ফ্রি হেল্থ চেকঅ্যাপ - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা 
০৬ জানুয়ারি ২০২০  
বুধবার

ধর্মনগর প্রতিনিধিঃ রাজ্যের সকল অংশের মানুষের স্বাস্থ্যের কথা চিন্তা করে উন্নত চিকিৎসা পরিষেবা প্রদান করার লক্ষ্যে রাজধানীর ডিভাইন টাচ মেডি ক্লিনিক এবার নতুন উদ্যোগ গ্রহণ করল ধর্মনগরে। যেমন সাধারণত রাজ্যের জনগণ উন্নত চিকিৎসার প্রয়োজনে প্রায়শই ত্রিপুরার বাইরে গিয়ে থাকেন। কিন্তু বিভিন্ন ক্ষেত্রে সঠিক তথ্য ও যোগাযোগের অভাবে অনেকেই সঠিক চিকিৎসা পরিষেবা পান না।  অনেক সময় আর্থিকভাবেও বহু ক্ষতির সম্মুখীন হতেহয় তাদের। তাছাড়া আর্থিক  কারণে দ্বিতীয় বার গিয়ে ফলোআপ চিকিৎসা করাতে পারেন না। এসব কথা চিন্তা করে রাজ্যের মানুষকে বহিরাজ্যে উন্নত চিকিৎসার সব ধরনের সহায়তার জন্য আগরতলার ডিভাইন টাচ মেডি ক্লিনিক 'ডিভাইন টাচ মেডিকেল ট্যুরিজম' নামক একটি বিশেষ প্রকল্প চালু করল। 

এই প্রকল্পের মাধ্যমে সাধারণ মানুষ দেশের বিভিন্ন প্রান্তের বিখ্যাত হাসপাতালগুলোর সাথে সরাসরি যোগাযোগ করতে পারবে।  সাথে চিকিৎসার পূর্বে প্রখ্যাত বিশেষজ্ঞদের মতামত নেওয়ার সুবিধা রয়েছে এই প্রকল্পে। যেকনো চিকিৎসার ব্যায় এবং চিকিৎসার প্রয়োজনীয় সময় সম্বন্ধে অগ্রিম ধারণা নেওয়া যাবে। আশঙ্কাজনক রোগীদের জরুরী ভিত্তিতে বহি রাজ্যে পাঠানোর জন্য স্ট্রেচার কিংবা এয়ার অ্যাম্বুলেন্স বুকিংয়ের সহায়তা এবং সঙ্গে চিকিৎসকের ব্যবস্থা করা যাবে। 


সাথে সাথে রাজ্যের বিশেষজ্ঞ চিকিৎসক দের সাথে চিকিৎসা পরামর্শ করিয়ে আনুষঙ্গিক পরিষেবা ব্যবস্থা থাকবে এই ট্যুরিজম প্রকল্পে। এবার রাজধানীর এই ডিভাইন টাচ মেডিক্যাল ট্যুরিজমের মাধ্যমে চিকিৎসা পরিষেবা রাজ্যের বিভিন্ন জায়গায় পৌঁছে দিতে প্রতিটি জেলায় জেলায় ডিভাইন টাচ মেডি ক্লিনিকের সহযোগী পরিষেবা কেন্দ্র গড়ে তোলা হচ্ছে।' তারই অঙ্গ হিসেবে উত্তর  জেলার ধর্মনগর কালীবাড়ি রোডের নিউ পাল মেডিকোসে মঙ্গলবার ডিভাইন টাচ মেডিকেল ট্যুরিজম পরিষেবা কেন্দ্রের শুভ উদ্বোধন হল। 


মঙ্গলবার সন্ধ্যায় একটি সাংবাদিক সম্মেলন করে ডিভাইন টাচ মেডিকেল ট্যুরিজম সম্বন্ধে বিস্তারিত জানালেন ডিভাইন টাচ মেডি ক্লিনিকের ম্যানেজিং পার্টনার রাজীব রায়। এই সাংবাদিক সম্মেলনে উনার সাথে উপস্থিত ধর্মনগরের নিউ পাল মেডিকোসের কর্ণধার দীপাঞ্জন পাল। মঙ্গলবার সাংবাদিক সম্মেলন থেকে ক্লিনিকের ম্যানেজিং পার্টনার রাজীব রায় আরো জানান ডিভাইন টাচ মেডি ক্লিনিকের উদ্যোগে প্রতি ৬ মাস অন্তর অন্তর উত্তর জেলার সাংবাদিকদের পুরো পরিবার সহ সম্পূর্ণ বিনামূল্যে হেলথ চেকঅ্যাপ করানো হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য

Close Menu