HeadLogo

তেলিয়ামুড়া তুইসিন্দ্রাই বাড়ি দ্বাদশ শ্রেণী বিদ্যালয় নেশাখোরদের আস্তানায় পরিণত - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা 
১৯ ডিসেম্বর ২০২০  
শনিবার

তেলিয়ামুড়া প্রতিনিধিঃ রাজ্যের বর্তমান মাননীয় মুখ্যমন্ত্রী স্বপ্ন দেখছেন ত্রিপুরা রাজ্য কে নেশা মুক্ত রাজ্য হিসেবে গড়ে তোলার। কিন্তু বাস্তবে তা কতটুকু হচ্ছে তা লাখ টাকার প্রশ্ন। কারণ, তেলিয়ামুড়া বিদ্যালয় পরিদর্শকের অন্তর্গত তুইসিন্দ্রাই বাড়ি দ্বাদশ শ্রেণী বিদ্যালয়ে গেলই তা প্রত্যক্ষ করা যায়। এই বিদ্যালয়টি বর্তমানে নেশাখোরদের আস্তানায় পরিণত হয়েছে বলে স্থানীয় জনগণের অভিমত । তাছাড়া বিভিন্ন সমস্যায় দীর্ঘদিন ধরেই জর্জরিত এই বিদ্যালয়। শনিবার বিদ্যালয়টিতে গিয়ে প্রত্যক্ষ করা গেল বিদ্যালয়টিতে নেই বাউন্ডারি ওয়াল, ফলে এলাকার একাংশ উশৃংখল নেশাখোর যুবকরা রাতের অন্ধকারে বিদ্যালয় চত্বরে এসে বিভিন্ন নেশায় আসক্ত হচ্ছে, রসাতলে যাচ্ছে বর্তমান যুবসমাজ। 


তাদের কেউ কিছু বলতে গেলে তারা আবার রক্তচক্ষু দেখায়। এমনটাই অভিযোগ করে বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা ।  বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের সুরক্ষা নিয়েও প্রশ্ন উঠছে ।তাছাড়া বিদ্যালয়টিতে নেই পানীয় জলের সুব্যবস্থা। বর্তমান মহামারীর কারণে  বেশ কিছুদিন স্কুল-কলেজ বন্ধ থাকার পর পুনরায় চালু হয়েছে স্কুল কলেজ। সেই সাথে তাল মিলিয়ে তুইসিন্দ্রাই বাড়ি দ্বাদশ শ্রেণী বিদ্যালয়ের  ছাত্র-ছাত্রীরাও বিদ্যালয় মুখী হচ্ছে। কিন্তু বিদ্যালয়ের পঠন পাঠন করতে গিয়ে বেশ কিছু দিক দিয়ে বেগ পেতে হচ্ছে এই বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের। কারণ বিদ্যালয়ে নেই কোনো পানীয় জলের সুব্যবস্থা।  

তাছাড়া বিদ্যালয় গিয়ে প্রত্যক্ষ করা গেল বিদ্যালয় মাঠ যেন গবাদি পশুদের বিচরণ ভূমিতে পরিণত হয়েছে।  তবে এবার তেলিয়ামুড়া মহাকুমর শিক্ষা অনুরাগী মহল থেকে একটা প্রশ্ন উঠতে শুরু করেছে এই তুইসিন্দ্রাই বাড়ি দ্বাদশ শ্রেণি বিদ্যালয়টি কি প্রকৃত পক্ষেই ছাত্র-ছাত্রীদের জন্য উপযোগী? তবে যেভাবে নেশাখোরদের মুক্ত বিচরণ ভূমিতে পরিণত হয়েছে বিদ্যালয়, তেলিয়ামুড়া একাংশ মহল মনে করছে এই এলাকার যুব সমাজ রসাতলে যেতে আর বেশি দিন বাকি নেই। বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা এখন চাইছে রাজ্যের শিক্ষা দপ্তর যেন উপযুক্ত ব্যবস্থা নিয়ে  বিদ্যালয়ের নেশা মুক্ত পরিবেশ তৈরি করুক । দপ্তর যেন সংশ্লিষ্ট ব্যবস্থা গ্রহণ করেন উক্ত সমস্যাগুলি নিরসনে। 

কোন মন্তব্য নেই