HeadLogo

পূর্বোদয় সামাজিক সংস্থার উদ্যোগে গরীব দুস্থ পরিবারের মধ্যে কম্বল বিতরণ - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা 
৩০ ডিসেম্বর ২০২০  
বুধবার

তেলিয়ামুড়া প্রতিনিধিঃ পূর্বোদয় সামাজিক সংস্থার উদ্যোগে তেলিয়ামুড়া মহকুমার হদ্রাই এবং রাঙ্খল পাড়া কমিউনিটি হলে ২৫০ জন গরীব দুস্থ পরিবারের মধ্যে কম্বল বিতরণ করা হয়। এই কম্বল বিতরণ অনুষ্ঠানে পূর্বোদয় সামাজিক সংস্থার সাধারণ সম্পাদিকা নীতি দেবের সাথে ছিলেন তেলিয়ামুড়া বিধায়িকা রাজ্য বিধানসভার মুখ্য সচেতক কল্যাণী রায়। তাছাড়া তেলিয়ামুড়া ইউনাইটেড গ্যাস এজেন্সি-র উদ্যোগে তেলিয়ামুড়া পৌর পরিষদের ১৫ টি ওয়ার্ডের ১০০ জন  গরীব-দুঃস্থদের মধ্যে কম্বল বিতরণের অনুষ্ঠান অনুষ্ঠিত হয় স্থানীয় সব্জি বাজারের শেড-গৃহে। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পূর্বোদয় সামাজিক সংস্থার সাধারণ সম্পাদিকা নীতি দেব, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তেলিয়ামুড়া বিধানসভা কেন্দ্রের বিধায়িকা তথা রাজ্য বিধানসভার মুখ্য সচেতক কল্যাণী রায়, প্রাক্তন পৌর পরিষদের পৌর পিতা নীতিন কুমার সাহা, তেলিয়ামুড়া ইউনাইটেড গ্যাস এজেন্সি-র পক্ষ্যে সুখেন  দেব ও মীনা রাঙ্খল সহ অন্যান্য বিশিষ্ট জনেরা।অনুষ্ঠানে উপস্থিত থেকে তেলিয়ামুড়ার বিধায়িকা বলেন, ২০১৫ সাল থেকে শুরু করে ২০১৮ সাল পর্যন্ত রাজ্যের কমিউনিস্ট সরকার গরীব দুঃস্থদের মধ্যে সঠিক পরিষেবা পৌঁছে দিতে ব্যর্থ হয়েছে। 


কিন্তু বিজেপি সরকার রাজ্যে প্রতিষ্ঠিত হওয়ার পর থেকেই কিভাবে মানুষের কাছে সঠিক পরিষেবা পৌঁছে দেওয়া যায় এবং কিভাবে গরীব দুঃস্থদের সাহায্য সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়া যায় সেই লক্ষ্য নিয়েই বিজেপি সরকার রাজ্যে কাজ করে চলেছে। অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে নীতি দেব বলেন, স্বামী বিবেকানন্দ বলেছিলেন-"যে সমাজে নারীদের অধিকার যত বেশি হবে  এই সমাজ ততো বেশি সমৃদ্ধ হবে এবং এই সমাজ তত বেশি উন্নত হবে" সেজন্য মহিলাদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন তিনি।


তাছাড়া তিনি আরো বলেন, মহিলারা যদি নিজেরা নিজেদের ঘরে বসে ফুল চাষ, হস্ত তাত শিল্প তাছাড়া অন্য কোন কাজে যদি কমপক্ষে ১ ঘন্টা নিজেদের সময় ব্যয় করে তবে তাদের ঘরে রোজগার আসবে। আর কোন মহিলা যদি নিজে রোজকার করেন তবে তার মনে একটা আলাদা  শক্তি আসে।

কোন মন্তব্য নেই