ঊনকোটি জেলা পরিষদের উদ্দ্যোগে কৃষকদের আয় দ্বীগুন করার লক্ষ্যে আলোচনা সভা - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা 
৩০ ডিসেম্বর ২০২০  
বুধবার

পানিসাগর প্রতিনিধিঃ গতকাল সকাল দশ ঘটিকায় ঊনকোটি জেলার কুমারঘাট স্হিত উওর পাবিয়াছড়ার মানষী মিলনায়তনে অনুষ্ঠিত হয় ঊনকোটি জেলা পরিষদের উদ্দ্যোগে কৃষকদের আয় দ্বীগুন করার লক্ষ্যে এক দিবসীয় আলোচনা সভা।উক্ত এক দিবসীয় আলোচনা সভা শুভ সূচনা করেন ঊনকোটি জেলার সভাধিপতি অমলেন্দু দাস মহাশয়। এছাড়াও প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবিয়াছড়া বিধানসভার মাননীয় বিধায়ক ভগবান দাস এবং ফটিকরায় বিধানসভার মাননীয় বিধায়ক শুধাংশু দাস মহাশয়। 

এছাড়াও উপস্থিত  ছিলেন ঊনকোটি জেলার হর্টিকালচার দপ্তরের পক্ষে শ্রীনাথ বৈধ্য, রতিশ মালাকার এবং দেবব্রত শুক্ল দে মহাশয়। উক্ত আলোচনা সভায় কৃষকদের কৃষিজ উন্নয়ন মূলক আলোচনা ক্রমে পি,এম,কুসুম প্রকল্প এবং বায়োগ্যাস প্রকল্পের বিষয় নিয়ে সার্বিক  আলোচনা করা হয়।


বর্তমান মানব সভ্যতায় আধুনিক পদ্ধতি ব্যবহার করে নিত্য নতুন ফসল চাষের উপর বিশেষ গুরুত্ব আরোপ করা হয়। এতে করে কৃষকদের জীবন জীবিকা মান আরোও এক দাফ এগিয়ে যাবে বলে আশা প্রকাশ করেন দপ্তরের আধিকারিক গন।আধুনিক মানের ড্রাগন চাষ করে বর্তমানে রাজ্যের বেশ কিছু কৃষক ব্যাপক হারে সফলতা পেয়েছে।


মুলত এই ধরনের চাষের  মাধ্যমে অধিক মুনাফা লাভের প্রতি ঊনকোটি জেলার প্রতিটি কৃষকদের আহবান জানানো হয়। এই ধরনের সুবিধা পেতে কুমারঘাট স্হিত হর্টি কালচার দপ্তরে যোগাযোগ করার পরামর্শ প্রদান করা হয়।এতে স্থানীয় কৃষকদের মধ্যে  ব্যাপক উৎসাহের আবাস পরিলক্ষিত হয়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য

Close Menu