Ad Code

Responsive Advertisement

আসামের পাথারকা‌ন্দি‌তে দ্বিতীয় বাইপাস সড়‌কের শুভ শিলান‌্যাস - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা 
২২ ডিসেম্বর ২০২০  
মঙ্গলবার

কাঞ্চনপুর প্রতিনিধিঃ দীর্ঘ জটলার অবসান ঘটিয়ে অবশেষে আজকের মহেন্দ্রক্ষনে জনগণের বহু প্রত‌্যা‌শিত পাথারকান্দি দ্বি‌তীয় বাইপাস সড়কের শুভ শিলান‌্যাস করেন বিধায়ক কৃষ্ণেন্দু পাল। গতকাল স্বপর্ষদ বিধায়কের উপস্থিতিতে ‌লোয়েরপোয়া ব্লকের ডেঙ্গারবন্দ-হা‌তি‌খিরা বাইপাস সড়কের আনুষ্ঠানিকভাবে শুভ শিলান্যাস করা হয়। প্রায় কোটি টাকা ব্যয়ে প্রস্তাবিত এই বাইপাস সড়ক‌টির কাজ আগামী ডিসেম্বর মাসের ম‌ধ্যে আ‌শি শতাংশ শেষ হবে বলে জানান দায়িত্বপ্রাপ্ত নির্মাণ সংস্থা প্রজেক্ট ই‌ঞ্জি‌নিয়ার সমুদ্রনীল দেব।পাশাপাশি সমান্তরাল ভাবে পোয়ামারা থেকে চূড়াইবাড়ি পর্যন্ত অসম-ত্রিপুরা আট নং জাতীয় সড়কের মেরামতের কাজও জোরকদমে চালিয়ে যাওয়া হবে জানান নির্মাণ সংস্থার বাস্তুকার। 

পাথারকান্দির ডেঙ্গারব‌ন্দে এই সড়ক শিলান্যাস পর্বে বিধায়ক‌কে পা‌শে ব‌সি‌য়ে পূর্ত বিভাগের করিমগঞ্জ সং মন্ডলের ইঞ্জিনিয়ার বিষ্ণুপ্রসাদ দাস জানান মোট তিন কিলোমিটার এই সড়কের জন্য কেন্দ্র সরকার এক কোটি চ‌ব্বিশ লক্ষ টাকা মঞ্জুর করেছেন। আগামী দুহাজ‌র এক‌ুশের মার্চ মা‌সের মধ্যে এই কাজ সম্পন্ন হয়ে যাবে বলে তিনি আশাবাদী। এ‌দি‌কে নির্মাণ সংস্থার প্রজেক্ট ইঞ্জিনিয়ার আরও জানান যে লোয়াইরপোয়া বাইপাসের কাজ আজ থেকে পুরোদমে শুরু হয়ে গেছে।এই সড়ক তৈরীর পাশাপা‌শি প‌নে‌রো‌টি কালভার্ট বসা‌নো হ‌বে।এতে তি‌নি সক‌লের সহযোগিতা কামনা করেছেন।


এই দিকে এই সড়ক শিলান্যাস করতে এসে স্থানীয় বিধায়ক কৃষ্ণেন্দু পাল তাঁর বক্তব্যে বলেন পরিবর্তনের প্ৰতিশ্রুতি দিয়ে বিজেপি সরকার ক্ষমতায় এসে যাবতীয় প্ৰতিশ্রুতি অক্ষ‌রে অক্ষ‌রে পালন করে চলেছেন।ফলস্বর‌ুপ পাথারকা‌ন্দি বাইপাস সড়‌কের শুভ দ্বারোদঘাটন পক্ষকা‌লের ম‌ধ্যে লোয়াইর‌পোয়া বাইপাস সড়‌কের শুভ সূচনা হ‌য়ে গেল। এটা এক‌টি রেকর্ড।অ‌তি‌তে তথা বিগত বিধায়‌কের সম‌য়ে এমন কা‌জের ন‌জির নেই পাথারকা‌ন্দি‌তে। জনগন পা‌শে থাকায় সম‌ষ্টির উন্নয়ন ত্বরা‌ম্বিত হ‌চ্ছে ব‌লে অকপ‌টে স্বীকার ক‌রেন বিধায়ক। 


উক্ত অনুষ্টা‌নে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন গোলাপচাঁন্দ কানু শ‌্যাম আঁকুড়া শংকরপ্রসাদ লোহার হৃ‌ষি‌কেশ ন‌ন্দি কি‌শোর চৌধূরী আব্দুর রৌফ প্রমুখ। প্রসঙ্গত উ‌ল্লেখ‌্য যে গত প্রায় চার বছর আ‌গে লোয়াইর‌পোয়া মোটর ষ্ট‌্যান্ড এলাকায় যানজট কম কর‌তে এই বাইপাস সড়ক‌টির শুভারম্ভ হয় এআরএসএস ‌নির্মান সংস্থার হাত ধ‌রে।প‌রে বিষয়‌টি নি‌য়ে হা‌তি‌খিরা বাগা‌নের মা‌লিক পক্ষ বে‌ঁকে বসায় জল গড়ায়  গৌহা‌টি হাই‌কোর্ট পর্যন্ত।পরবর্তীতে দীর্ঘ আই‌নি জটলা শে‌ষে আজ‌কের দি‌নে যথাস্থা‌নে বাইপাস সড়‌কের কাজ শুরু হওয়া‌তে এলাকার জনগন খু‌শি ব‌্যক্ত ক‌রে‌ছেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য

Close Menu