HeadLogo

উত্তর ত্রিপুরা জেলা জমিয়ত সংগঠনের উদ্যোগে জাতি-ধর্ম-নির্বিশেষে বস্ত্র দান শিবির - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা 
২২ ডিসেম্বর ২০২০  
মঙ্গলবার

চুরাইবাড়ি প্রতিনিধিঃ উত্তর ত্রিপুরা জেলা জমিয়ত সংগঠনের উদ্যোগে কদমতলায় অসহায় মানুষের মধ্যে বস্ত্র দান শিবির। জমিয়ত উলামা-ই হিন্দ সম্পূর্ণ একটি অরাজনৈতিক সংগঠন। গোটা দেশ ব্যাপী সামাজিক বিভিন্ন কর্মসূচিতে বেশ সুনাম অর্জন করতে পেরেছে এই সংগঠন। দল-মত জাতি-ধর্মের ঊর্ধ্বে প্রতিনিয়ত অসহায় মানুষের সাহায্যে পাশে দাঁড়ায় এই সংগঠনটি।গোটা দেশের সাথে ত্রিপুরা রাজ্যের বিভিন্ন জেলার মহকুমায় শীতকালীন কর্মযজ্ঞ চলছে। তারই অঙ্গ হিসেবে উত্তর জেলার কদমতলা বাজার সংলগ্ন নটরাজ মঞ্চে আজ অনুষ্ঠিত হল গরীব দুঃস্থদের মধ্যে শীতবস্ত্র অর্থাৎ কম্বল বিতরণ অনুষ্ঠান। 


উপস্থিত ছিলেন কদমতলা ব্লক চেয়ারম্যান সুব্রত দেব ,পঞ্চায়েত সমিতির সদস্য আব্দুল খালেক,এলাকার বিশিষ্ট সমাজ সেবক শুভাশিস সেনগুপ্ত, জমিয়তের রাজ্য সাধারণ সম্পাদক এনাম উদ্দিন, শিক্ষক আলী হোসেন, অসম রাজ্য অতিরিক্ত সাধারণ সম্পাদক মাহবুব হাসান, সংগঠনের জেলা কমিটির সক্রিয় সদস্য আমির হোসেন সহ অন্যান্য সদস্যরা।এই দিন জাতি-ধর্ম-নির্বিশেষে সকল অংশের দুস্থদের মধ্যে শীত বস্ত্র বিতরণ করা হয়।মূলত সমাজের বিভিন্ন ধনী ব্যক্তিদের কাছ থেকে বিভিন্নভাবে সাহায্য নিয়েই এই সামাজিক কর্মসূচি পালন করে থাকে সম্পূর্ণ অরাজনৈতিক জমিয়ত সংগঠন। 


আজমল ফাউন্ডেশন এবং ঈশা ফাউন্ডেশনের আর্থিক সহযোগিতায় রাজ্য ব্যাপি এই মহৎ কর্মযজ্ঞ চলছে বলে জানান সংগঠনের কর্মকর্তারা।বিগত দিনগুলোতে বন্যা পরিস্থিতি হোক কিংবা করোনা মহামারী  প্রত্যেকটি দুর্যোগে মানুষের পাশে থেকে সাহায্যের হাত বাড়িয়েছে ত্রিপুরা জমিয়ত সংগঠন। 


তাছাড়া অসম ত্রিপুরা মিলে প্রায় আড়াইহাজার বিধবা মহিলাদের তিন হাজার টাকা করে ভাতা প্রদান এবং অসহায় পরিবারের ছাত্র-ছাত্রী দের শিক্ষা সামগ্রী দিয়ে সাহায্য করে যাচ্ছে এই অরাজনৈতিক সংগঠনটি।সোমবার এই অনুষ্ঠানের মধ্য দিয়ে ৭০ জন দুস্থদের মধ্যে কম্বল বিতরণ করা হয়। আগামী দিনেও তাদের এ ধরনের সামাজিক কর্মসূচি জারি থাকবে বলে জানান সংঘটনের কর্মকর্তারা।

কোন মন্তব্য নেই