HeadLogo

উপাধ্যক্ষ বিশ্ববন্ধু সেনের উপস্থিতিতে ছাত্রীদের মধ্যে সোলার স্টাডি ল্যাম্প বিতরণ - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
০৭ ডিসেম্বর ২০২০  
সোমবার

ধর্মনগর প্রতিনিধিঃ দেশে বহু গ্রাম রয়েছে যেসব গ্রামে এখনো বিদ্যুতের তার পৌছে নি। তেমনি এ রাজ্যের বহু গ্রাম পাহাড়েও একি অবস্থা। আবার কোথাও বিদ্যুৎ সংযোগ থাকলেও সবসময় বিদ্যুৎ মেলা ভারী দায়। তাই ঐসব অঞ্চলের ছাত্র ছাত্রীর দের পড়াশোনার স্বার্থে কেন্দ্রীয় সরকার দেশের প্রতিটি বিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের সৌর লন্ঠন অর্থাৎ সোলার স্টাডি ল্যাম্প বিতরণের জন্য নতুন প্রকল্পের সূচনা করেছেন। 

তারই অঙ্গ হিসেবে ধর্মনগরের বিধায়ক তথা রাজ্য বিধানসভার উপাধ্যক্ষ বিশ্ববন্ধু সেনের উপস্থিতিতে ধর্মনগর সরকারী বালিকা বিদ্যালয়ের ছাত্রীদের মধ্যে সোলার স্টাডি ল্যাম্প বিতরণ করা হল শুক্রবার। মূলত কেন্দ্রীয় সরকারের ডিপার্টমেন্ট অব এক্সট্রা এনার্জি দপ্তরের উদ্যোগে এবং রাজ্য সরকারের সহযোগিতায় রাজ্যের প্রতিটি বিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের পড়াশোনার জন্য সৌর লন্ঠন বিতরণ করা চলছে। 


শুক্রবার ধর্মনগর সরকারী বালিকা বিদ্যালয়ের দশম শ্রেণীর ১৪৪ জন ছাত্রীদের মধ্যে সৌরলন্ঠন বিতরণ করা হয়েছে। করোনাকালীন পরিস্থিতির কারনে বিদ্যালয়ের সকল ছাত্রীদের একসাথে সৌর লন্ঠন গুলো না দেওয়া গেলেও পরবর্তীতে বিদ্যালয়ে স্বাভাবিক পঠন-পাঠন শুরু হলে সকলকেই এই সৌর লন্ঠন গুলো দেওয়া হবে বলে জানিয়েছেন ধর্মনগর সরকারী বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবীন্দ্র মালাকার। 


ইতিমধ্যে ধর্মনগর পুর এলাকার রাজবাড়ী দ্বাদশমান বালিকা বিদ্যালয়, নয়াপাড়া ইংলিশ মিডিয়াম স্কুল,ও ধর্মনগর সরকারী বালিকাসহ বেশ কয়টি বিদ্যালয়ের বহু ছাত্র-ছাত্রীদের মধ্যে এই সৌর লন্ঠন গুলো বিতরণ করা হয়েছে।

Attachments area

কোন মন্তব্য নেই