HeadLogo

দামছড়া অপহরণ কান্ডে জড়িত গ্রেফতার ১, অপহৃত অধরা - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
০৭ ডিসেম্বর ২০২০  
সোমবার

ধর্মনগর প্রতিনিধিঃ প্রায় ৯ দিন পেরিয়ে গেলেও এখনো খোঁজ মিলেনি উত্তর জেলার দামছড়া থেকে অপহৃত ক্ষুদ্র মৎস ব্যবসায়ী লিটন নাথের। কিন্তু শনিবার এই অপহরণ কান্ডে জড়িত ১ জনকে গ্রেফতার করেছে পুলিশ। বিগত ২৭ নভেম্বর দামছড়ার নিজ বাড়ি থেকে গভীর রাতে একদল দুষ্কৃতী লিটন নাথকে অপহরণ করে নিয়ে যায়। সঙ্গে নিয়ে যায় সোনাদানা টাকাপয়সা। জানা গেছে পরবর্তীতে মুক্তিপণ বাবদ দেড় লক্ষ টাকা দাবি করেছিল অপহরণকারীরা। 

যদিও তার পরদিন থেকে স্থানীয় জাতি উপজাতি দের সাহায্য নিয়ে উত্তরের পুলিশ প্রশাসন লিটন নাথকে উদ্ধার করতে মাঠে নেমে পড়েন। শুরু হয় তদন্ত। উত্তরের পুলিশ সুপার ভানুপদ চক্রবর্তী ঘটনার দুদিন পর জানিয়েছিলেন অপহরণের ঘটনাটি মিজোরাম ও ত্রিপুরার সীমান্তবর্তী এলাকাতে হওয়ায় লিটনকে উদ্ধারের ক্ষেত্রে মিজোরাম পুলিশের সাহায্য চাওয়া হবে। কিন্তু আশ্চর্যজনক ভাবে ঘটনার এক সপ্তাহ পেরিয়ে গেলেও লিটন নাথকে উদ্ধার করতে ব্যর্থ পুলিশ প্রশাসন। 


যদিও খেদাছড়া থানার পুলিশ শনিবার সকালে দামছড়া থেকে কুহেলি রিয়াং নামে এক ব্যক্তি কে গ্রেফতার করেছে। পুলিশ জানিয়েছে লিটন নাথ অপহরণ কাণ্ডের সঙ্গে ঐ ব্যক্তি জড়িত রয়েছে। তার সূত্র ধরে কিছুদিনের মধ্যেই লিটন নাথকে উদ্ধার করা হবে। বর্তমানে সে খেদাছড়া পুলিশের হেফাজতে রয়েছে। পুলিশ জিজ্ঞাসাবাদে জারি রেখেছেন। তবে এই অপহরণের ঘটনায় উত্তর জেলায় একটা আতঙ্কের পরিবেশ সৃষ্টি হয়েছে। 


কেননা একটা সময় দামছড়া এলাকাটিতে উগ্রপন্থীদের দ্বারা প্রায়শই এমন অপহরণ কান্ড চলতো। কিন্তু বিগত বহু বছর যাবত এমন ঘটনা বন্ধ ছিল। এবার দীর্ঘকাল পরে  আবারো দামছাড়া এলাকায় এমন অপহরণ কান্ড ঘটায় স্বাভাবিক ভাবেই জেলা জুড়ে একটা আতঙ্কের পরিবেশ সৃষ্টি হয়েছে।

কোন মন্তব্য নেই