HeadLogo

বক্সনগরে এটিএম পরিষেবা সম্পূর্ণ বন্ধ, ক্ষুব্ধ এলাকার ব্যাংকের গ্রাহকরা - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা 
২৯ ডিসেম্বর ২০২০  
মঙ্গলবার

বক্সনগর প্রতিনিধিঃ গত ১৫ দিন যাবত বক্সনগর এর দুটি এটিএম পরিষেবা সম্পূর্ণ বন্ধ, বক্সনগর পাঞ্জাব ব্যাংকের এটিএম কাউন্টার শাটার বন্ধ, অন্যদিকে এস বি আই ব্যাংকের এটিএম কাউন্টার টিও কিছুদিন ধরে টাকা উঠছে না। তাই ক্ষুব্ধ এলাকার গ্রাহকরা, সূত্রে জানা যায় বক্সনগর ব্লকের অধীনে মোট১৩ টি গ্রাম পঞ্চায়েতের ৫০ থেকে ৬০ হাজার জনসাধারণ রয়েছে, এর মধ্যে অনেকেরই এটিএম সহ একাউন্ট রয়েছে এই দুইটি ব্যাংকের মধ্যে। রয়েছে দুটি ব্যাংক একটি ইউ বি  আই, যেটা নতুন নামকরণ হয়েছে পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক, অন্যটি  হল ত্রিপুরা  গ্রামীণ ব্যাংক। 

এই দুটি ব্যাংকের উপরই এই ৫০ থেকে ৬০ হাজার গ্রাহক নির্ভরশীল। এই ব্যাংক গুলির মধ্যে থাকে  প্রতিদিন  উপচে পড়া ভিড়।জনসাধারণ ব্যাংকের মধ্যে না গিয়ে এটিএম থেকে টাকা নিতে গেলে এটিএম পরিষেবা ও সম্পূর্ণ বন্ধ।  এটাও জানা যায় বক্সনগর থেকে বিশালগড় এর দূরত্ব প্রায় ১৫ কিলোমিটার, অপরদিকে বক্সনগর থেকে সোনামুড়া দূরত্ব ২৫ কিলোমিটার এত দূরে দূরে গিয়ে এটিএম থেকে টাকা তোলা গ্রাহকদের পক্ষে অসম্ভব। 


তাই গ্রাহকরা এই দুইটি ব্যাংক এর উপরে ক্ষুব্ধ, তাও জানা যায় বক্সনগর চৌমুনী সংলগ্ন এটিএম এর সামনেই রয়েছে কলমচৌরা  থানা, থানার পুলিশ, টি এস  আর  জওয়ানরা এই এটিএম এর উপরই নির্ভরশীল। অপরদিকে বক্সনগর ব্লকের অধীনে বিএসএফ জওয়ানদের৬ থেকে ৭ টি বি  এস  এফ এর বি ও পি  রয়েছে। এই বিও পি র জোয়ানরা এই এটিএম কাউন্টারের উপর নির্ভরশীল। 


তাছাড়া বক্সনগর এর বেশিরভাগ অংশের মানুষ কাজের উদ্দেশ্যে বিদেশে পাড়ি দেয়। এই পরিবারের লোকজনকে এটিএম কাউন্টার থেকে টাকা তুলতে হয়, যদি অতিসত্বর একাউন্টের এটিএম গুলি সারাই করা না হয় তাহলে এলাকার গ্রাহকরা বৃহত্তর আন্দোলন করতে পারেন। 

কোন মন্তব্য নেই