Ad Code

Responsive Advertisement

সরকারি চাকরিই জীবনের সফলতার একমাত্র মাধ্যম নয় , সফল স্বরোজগারী এম বি এ পাশ সুমন রুদ্রপাল - Sabuj Tripura News


সবুজ ত্রিপুরা 
৩০ ডিসেম্বর ২০২০ 
বুধবার

নিজস্ব প্রতিনিধিঃ স্বনির্ভর ত্রিপুরা গড়ার লক্ষ্যে রাজ্যে স্বরােজগারের সাথে যুক্তদের সব সময় উৎসাহ দিয়ে আসছেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। স্বরােজগারের মাধ্যমে যারাই স্বনির্ভর হওয়ার চেষ্টা করছেন তাদের উৎসাহিত করতে কখনও কখনও তাদের বাড়িতেও ছুটে যাচ্ছেন মুখ্যমন্ত্রী। গত কাল বিকেলে লঙ্কামুড়ায় এমনই একজন শিক্ষিত যুবক সুমন রুদ্রপালের বাড়িতে যান মুখ্যমন্ত্রী। সুমন রুদ্রপাল বায়ােফ্রক পদ্ধতিতে মাছ চাষের মাধ্যমে স্বনির্ভর হওয়ার উদ্যোগ নিয়েছেন।

আগরতলার লস্কামুড়ার পাল পাড়ায় সুমন রুদ্রপালের বাড়ি। মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব আজ লঙ্কামুড়ার পাল পাড়ায় গিয়ে তার সাথে কথা বলেন। মুখ্যমন্ত্রী বায়ােফ্রক পদ্ধতিতে সুমন রুদ্রপালের মাছ চাষের ব্যবস্থাপনা, মাছ চাষের জন্য তৈরি ট্যাঙ্ক ঘুরে দেখেন। মুখ্যমন্ত্রীর সাথে কথা বলার সময় উদ্যমী যুবক সুমন রুদ্রপাল মুখ্যমন্ত্রীকে জানান, তিনি এম বি এ পাশ করেছেন। 


কিন্তু সরকারি চাকরিকেই তিনি জীবনে সফলতার একমাত্র মাধ্যম হিসেবে মানতে চাননি। স্বরােজগারের মাধ্যমে স্বনির্ভর হতে চেয়েছেন তিনি। তাই গত দেড় বছর ধরে বায়ােফ্লক পদ্ধতিতে মাছ চাষ করছেন।মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব সুমন রুদ্রপালের স্বনির্ভর হওয়ার মানসিকতার প্রশংসা করেন এবং তাকে উৎসাহিত করেন। সুমন রুদ্রপাল মুখ্যমন্ত্রীকে জানান, বর্তমানে তিনি কই, তেলাপিয়া এবং শিং মাছ চাষ করছেন। 


তিনি আরও জানান, বায়ােফ্রক পদ্ধতিতে মাছ চাষ করার ক্ষেত্রে জলাশয়ের তুলনায় মাছের খাবার কম লাগে। প্রতি তিনমাস অন্তর মাছ বাজারজাতকরণের উপযুক্ত হয়ে যায়। মুখ্যমন্ত্রী মাছের দাম সম্পর্কে জানতে চাইলে তিনি জানান, প্রতি কেজি তেলাপিয়া পাইকারি হিসেবে ১৫০ টাকা করে বিক্রি করছেন। পরে তার পরিবারের লােকজনদের সাথেও কথা বলেন মুখ্যমন্ত্রী।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য

Close Menu