ফোরাম ফর ডেভেলপমেন্ট এন্ড প্রোটেকশন অফ মিডিয়া কমিউনিটির রাজ্য ভিওিক প্রথম রাজ্য সন্মেলন - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা 
২১ ডিসেম্বর ২০২০  
সোমবার

পানিসাগর প্রতিনিধিঃ সংবাদ মাধ্যমের গনতান্ত্রিক অধিকার কে সুরক্ষিত ও সুনিশ্চিত করার লক্ষ্যে ফোরাম ফর ডেভেলপমেন্ট এন্ড প্রেটেকশন অফ মিডিয়া কমিউনিটি ত্রিপুরা রাজ্য ভিওিক প্রথম রাজ্য সন্মেলন ২০২০ অনুষ্টিত হয় গতকাল সকাল এগারো ঘটিকায় আগরতলা স্হিত রবীন্দ্র শতবার্ষিকী ভবনের স্বর্গীয় ভূপেন দও ভৌমিক মঞ্চে। প্রথমার্ধে মঞ্চে উপবিষ্ট অতিথিরা ঐক্যবদ্ধ ভাবে প্রদীপ প্রজ্বালনের মাধ্যমে সন্মলনের শুভ সূচনা করেন। উপস্থিত ছিলেন আগরতলা প্রেস ক্লাবের সম্পাদক প্রণব সরকার, বরিষ্ঠ সাংবাদিক জয়ন্ত ভট্টাচার্য, সেবক ভট্টাচার্যি সহ অন্যরা। সন্মেলনের শুরুতেই স্বাগত ভাষণ রাখেন প্রণব সরকার। 

সংবাদ মাধ্যমের সুরক্ষার বিষয় নিয়ে আলোচনা করেন প্রসেনজিৎ চক্রবর্তী। সন্মেলনে দশ দফা দাবি সনদ নিয়ে আলোচনা করেন রমাকান্ত দে। কর্মরত সাংবাদিকদের ও সংবাদ মাধ্যমের উপর আক্রমণ রোধে এবং সুদিপ,শান্তনু হত্যার খুনিদের শাস্তি প্রধানের বিষয় নিয়ে আলোচনা করেন অভিজিৎ ঘোষ। সংবাদ পত্র বিক্রেতাদের পক্ষ থেকে উপস্থিত ছিলেন দিপক বরজ। ককবরক সংবাদ পরিবেশনের প্রেক্ষাপট নিয়ে আলোচনা করেন রঞ্জিত দেব্বর্মা। এছাড়াও প্রতিটি জেলা থেকে এক জন করে আলোচনায় অংশ নেন।


সাংবাদিকদের চিকিৎসা পরিষেবা প্রদানের লক্ষ্যে হেলথ কেয়ার ইউনিট চালু করার উদ্দ্যোগ নেওয়া হয়েছে। সন্মেলনের দ্বিতীয়ার্ধে মঞ্চে উপবিষ্ট ছিলেন রাজ্যের জনপ্রিয় মূখ্য মন্ত্রী বিপ্লব কুমার দেব মহাশয়। উপস্থিত ছিলেন ভূপেন দও ভৌমিক ট্রাস্টের চেয়ারম্যান সঞ্জয় পাল মহাশয়, জাগরন পএিকার সম্পাদক পরিতোষ বিশ্বাস, নর্থ ইষ্ট কালার এর সম্পাদক সঞ্জীব দেব, হকার্স ইউনিয়নের সক্রিয় সদস্য দিপক বরজ, আগরতলা প্রেস ক্লাবের সম্পাদক প্রণব সরকার, বরিষ্ঠ সাংবাদিক জয়ন্ত ভট্টাচার্য, জামাল উদ্দিন, সেবক ভট্টাচার্য সহ অন্যান্য নেতৃত্বরা। 


উক্ত সন্মেলনে প্রিন্ট এবং ইলেকট্রনিক্স মিডিয়ার প্রায় ৫৯৬ জন সাংবাদিক অংশ নেন। আলোচনা রাখতে গিয়ে মাননীয় মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব ত্রিপুরার সকল সাংবাদিকদের নিরাপত্তা জনিত দিক এবং মান উন্নয়নের দিকটি তুলে ধরেন। পাশাপাশি বর্তমান সরকারের পক্ষ থেকে আগামী দিনে সাংবাদিকদের পাশে থাকার আশ্বাস প্রদান করেন। রাজ্যের সাংবাদিকতার ইতিহাসে আজকের এই সন্মেলন সুনামের প্রতি ঐতিহাসিক রেকর্ড স্থাপন করেছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য

Close Menu