HeadLogo

বনমন্ত্রী মেবার কুমার জমাতিয়ার হাত ধরে শিলান্যাস হয় ব্যাম্বু ডিপু - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
০২ নভেম্বর ২০২০  
সোমবার          

তেলিয়ামুড়া প্রতিনিধিঃ বনমন্ত্রী মেবার কুমার জমাতিয়ার হাত ধরে শিলান্যাস হলো ত্রিপুরা রাজ্যের দ্বিতীয় ব্যাম্বু ডিপু। আজ দুপুর ১২ ঘটিকায় খোয়াই জেলার তেলিয়ামুড়া মহকুমার চাকমা ঘাট বেরিজ সংলগ্ন এলাকায় এই মহকুমার বাশঁ চাষিদের কথা মাথায় রেখে এবং তাদের অর্থনৈতিক ভাবে মানোন্নয়নের লক্ষ্যে শিলান্যাস করা হয় এই ডিপুটির। 


এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ২৯ কৃষ্ণপুর বিধানসভার বিধায়ক ডঃ অতুল কুমার দেববর্মা, ত্রিপুরা ব্যাম্বু মিশনের মুখ্য  নির্দেশক পি কে গোয়েল, সহ বনদপ্তর ও অন্যান্য দপ্তরের অতিথিরা। ঐদিন ফলক উন্মোচন করে  বাশঁ মজুদ ভান্ডারের শিলান্যাস করেন বনমন্ত্রী মেবার কুমার জমাতিয়া। 


অতিথিরা আলোচনা করতে গিয়ে ব্যাম্বু মজুদ ভান্ডারের উপকারিতা নিয়ে বিশদভাবে আলোচনা করেন। এক সাক্ষাৎকারে বনমন্ত্রী মেবার কুমার জমাতিয়া জানান  চাকমা ঘাট এলাকায় বাশঁ মজুদ ভান্ডারটি উদ্বোধন হলে জাতি উপজাতি উভয় অংশের বাশঁ চাষীদের উপকারে লাগবে এবং অর্থনৈতিকভাবে স্বয়ংসম্পূর্ণ হবে এই বাশঁ চাষীরা। 


তিনি আরো বলেন বর্তমানে বাশঁ চাষের গুরুত্ব দিচ্ছে বনদপ্তর। তাই বিভিন্ন বেনিফিসারী দেরকে বাঁশ চাষের জন্য চারা দেওয়া হচ্ছে বাঁশ বাগান তৈরি করার জন্য। চাকমা ঘাট এলাকায় এই বাশঁ মজুদ ভান্ডারটি তৈরী হলে রাজ্য সহ বহিরাজ্যে ও বাশঁ রপ্তানি করা সম্ভব হবে।

কোন মন্তব্য নেই