HeadLogo

গ্রামীণ পরিবারগুলিকে স্বাবলম্বী করার লক্ষে ৩০ জন বেনিফিসারী দের মধ্যে গৃহপালিত পশু বণ্টন - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
৩০ নভেম্বর ২০২০  
সোমবার

তেলিয়ামুড়া প্রতিনিধিঃ গ্রামীণ পরিবারগুলিকে অর্থনৈতিক দিক দিয়ে স্বচ্ছল করার লক্ষ্যে তেলিয়ামুড়া মহকুমা কৃষি দপ্তরের অভিনব কৌশল। আজ তেলিয়ামুড়া চিত্রাঙ্গদা কলা কেন্দ্রের মাঠে একটি অনুষ্ঠানের মধ্য দিয়ে বেশ কিছু পরিবারের হাতে গৃহপালিত পশু তুলে দেন তেলিয়ামুড়া মহকুমা কৃষি দপ্তর। 

আজকের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ত্রিপুরা রাজ্য বিধানসভার মুখ্য সচেতক তথা তেলিয়ামুড়ার বিধায়িকা শ্রীমতি কল্যাণী রায়, উপস্থিত ছিলেন তেলিয়ামুড়া মহকুমা কৃষি আধিকারিক সেন্টু আচার্য, বিশিষ্ট সমাজসেবী রঞ্জিত সূত্রধর সহ অন্যান্য অতিথিরা। এদিন তেলিয়ামুড়া মহাকুমার ৩০ জন বেনিফিসারী দের মধ্যে গৃহপালিত গাভী এবং ছাগল প্রদান করা হয় তেলিয়ামুড়া মহকুমা কৃষি দপ্তরের লাল (নমসা) প্রকল্পে। 


যাতে করে গ্রাম্য জীবনের শ্রমিক কৃষক পরিবারগুলি অর্থনৈতিক দিক দিয়ে স্বাবলম্বী হতে পারে সেগুলিকে পালন করে।এদিকে ঐদিনের অনুষ্ঠানে উপস্থিত থেকে বিধায়িকা কল্যাণী রায় বলেন, রাজ্য সরকার চাইছে সবাইকে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করে তোলা। 


তাই বিভিন্ন প্রকল্পের মাধ্যমে গ্রাম্য জীবনের পরিবারগুলিকে বিভিন্ন জিনিস প্রদানের মাধ্যমে স্বাবলম্বী করে তোলার উদ্যোগ গ্রহণ করেছে রাজ্য সরকার। এদিনের অনুষ্ঠান শেষে অতিথিরা বেনিফিসারী দের মধ্যে ছাগল এবং গরু বিতরণ করেন।

কোন মন্তব্য নেই