Ad Code

Responsive Advertisement

গ্রামীণ মহিলাদের আর্থিক দিক দিয়ে স্বাবলম্বী করে তোলার জন্য মোমবাতি তৈরির প্রশিক্ষণ শিবির - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
৩০ নভেম্বর ২০২০  
সোমবার

তেলিয়ামুড়া প্রতিনিধিঃ তেলিয়ামুড়া আর ডি ব্লকের অধীন বিবেকানন্দ নগর গ্রাম পঞ্চায়েতের মহিলাদের ১৪ টি স্বসহায়ক দলের কর্মীদের মোমবাতি তৈরি করার প্রশিক্ষণ শিবির সমাপ্ত হলো সোমবার। এর মূলত উদ্দেশ্য হল গ্রামীণ মহিলাদের আর্থিক দিক দিয়ে স্বাবলম্বী করে তোলা।১৩ দিন ব্যাপী প্রশিক্ষণ শিবিরের জন্য সহায়তার হাত বাড়িয়ে দেন ইয়ং ডেভলপমেন্ট ক্লাব এবং নবার্ড ফাইন্যান্স কর্তৃপক্ষ। 

বিবেকানন্দ নগর গ্রাম পঞ্চায়েতের অধীন চৌদ্দঘাট সংলগ্ন এলাকায় মোমবাতি তৈরির প্রশিক্ষণ শিবিরের সমাপ্তির দিনে উপস্থিত ছিলেন বিবেকানন্দ নগর গ্রাম পঞ্চায়েতের প্রধান নির্মল সূত্রধর, ইয়ং ডেভলপমেন্ট ক্লাবের পক্ষে প্রণব সরকার, সহ নাবার্ড ফাইন্যান্সের কর্তৃপক্ষ সহ অন্যান্যরা। 


এই দিনের এই প্রশিক্ষণ শিবিরে ১৪ টি স্বসহায়ক দলের ৩০ জন মহিলা অংশগ্রহণ করেছিল। এই প্রশিক্ষণ শিবির সম্পর্কে বলতে গিয়ে পঞ্চায়েত প্রধান নিজ প্রতিক্রিয়ায় বলেন যে-আত্মনির্ভর ভারত গড়ার ক্ষেত্রে এই প্রশিক্ষণ শিবির অনেকটা কাজে আসবে। 


কারণ দেশের প্রধানমন্ত্রী দেশীয় প্রযুক্তির উপর বিশেষভাবে গুরুত্ব দেন। তাই রাজ্য এবং কেন্দ্রীয় সরকারের বিভিন্ন প্রকল্পগুলি বাস্তবায়ন করার লক্ষ্যেকে সামনে রেখে গ্রামীণ এলাকায় মহিলাদের অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করে তোলার জন্য বিভিন্ন প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য

Close Menu