HeadLogo

বিলথৈ বাজার এলাকায় অনুষ্ঠিত হলো সোলার স্ট্রীট লাইটের শুভ উদ্বোধন - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
১০ নভেম্বর ২০২০  
মঙ্গলবার          

পানিসাগর প্রতিনিধিঃ উত্তর ত্রিপুরা জেলার পানিসাগর মহকুমার অন্তর্গত বিলথৈ গ্রাম পঞ্চায়েত অফিস প্রাঙ্গণে অনুষ্ঠিত হলো সোলার স্ট্রিটলাইট পরিষেবার শুভ উদ্বোধন অনুষ্ঠান। ত্রিপুরার ডক্টর সেলের প্রভারী ডক্টর প্রমজিৎ নাথ এর  প্রচেষ্টায় এবং ত্রিপুরার উপ মুখ্যমন্ত্রী তথা বিদ্যুৎ মন্ত্রী জিষ্ণু দেব বর্মন এর সহায়তায় "পুনর নবিকরন যোগ্য শক্তি সংস্থার" পক্ষ থেকে বিলথৈ  বাজার ও দেওছড়া বাজার এলাকায় মোট ৫০ টি সোলার স্ট্রীট লাইটের স্থায়ী পরিষেবার  সূচনা হয়।  প্রদীপ প্রজ্বলনের মাধ্যমে সোলার স্ট্রীট লাইট পরিষেবার শুভ সূচনা করেন ত্রিপুরা ডক্টর সেল এর প্রভারী ডক্টর প্রমজিৎ নাথ। 


অনুষ্ঠানের মঞ্চে উপস্থিত ছিলেন পানিসাগর পঞ্চায়েত সমিতির ভাইস-চেয়ারম্যান লক্ষীকান্ত দাস, বিলথৈ  গ্রাম পঞ্চায়েতের প্রধান শ্রীমতি লিতি রানী দাস, উপপ্রধান বিদ্যুৎ গোস্বামী, বিশিষ্ট সমাজসেবী ইসলাম উদ্দিন, বিলথৈ ওবিসি মোর্চার কাজল দেবনাথ  সহ আরো অন্যান্যরা। শুভ উদ্বোধন অনুষ্ঠানে স্বাগত ভাষণ রাখেন ভাইস চেয়ারম্যান লক্ষীকান্ত দাস। 


অনুষ্ঠানে ভাষণ রাখতে গিয়ে লক্ষীকান্ত দাস বলেন যে  বিলথৈ বাজার এলাকায় যে সোলার স্ট্রীট লাইট পরিষেবা সূচনা হলো তা একমাত্র ডক্টর প্রণব দেবনাথ এর সদিচ্ছায় এবং ত্রিপুরার উপ মুখ্যমন্ত্রী তথা বিদ্যুৎ মন্ত্রী জিষ্ণু দেববর্মার সহায়তায় "পুনর নবিকন যোগ্য শক্তি সংস্থার" পক্ষ থেকে  বিলথৈ বাজার এলাকায় যে পরিষেবা প্রদান করা হয়েছে তার জন্য সব উদ্যোগীদের, পানিসাগর পঞ্চায়েত সমিতির পক্ষ থেকে এবং তিনি নিজের পক্ষ থেকে অশেষ ধন্যবাদ জ্ঞাপন করেন। 


এই পরিষেবা প্রদান করার ফলে বিলথৈ  বাজারে সন্ধ্যার পর বিশেষ করে যেসব মা-বোনেরা বাজার হাট করতে আসেন এবং ছাত্র ছাত্রীরা  টিউশন শেষে সন্ধ্যার পর  একা একা বাড়ি ফিরতে হয়, সেইসব মহিলা ও ছাত্র-ছাত্রীদের অন্ধকার রাস্তায় আলো দেখিয়ে সুরক্ষা প্রদান করবে এই সোলার স্ট্রীট পরিষেবা। পানিসাগর মহকুমার অন্তর্গত একটি ছোট্ট বিলথৈ বাজারে এরকম এক উন্নত মানের সোলার স্ট্রীট লাইট পরিষেবা পাওয়ার কারনে এলাকাবাসী অনেক আনন্দিত এবং এলাকায় আনন্দের জোয়ার বইছে।

কোন মন্তব্য নেই