HeadLogo

আনন্দ উল্লাসে পালিত লার্নার্সের বিজয়া সম্মিলনী - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
১৮ নভেম্বর ২০২০  
বুধবার   

ধর্মনগর প্রতিনিধিঃ সমবেত আনন্দ-উল্লাসের মধ্য দিয়ে পালিত হল ধর্মনগরের নাট্য সংস্থা লার্নার্স এডুকেশনাল সোসাইটির বিজয়া সম্মিলনী। প্রতিবছর লার্নার্স এর উদ্যোগে বিজয়া সম্মিলনী পালিত হয়ে থাকে। কিন্তু এবার করোনাকালীন পরিস্থিতিতে ছোট্ট পরিসরে হলেও বেশ জাঁকজমক পরিবেশের মধ্য দিয়েই ধর্মনগর পূর্ব থানা রোড বাবুর বাজার স্থিত লার্নার্সের মহড়া কক্ষ নাট্য সৃষ্টিতে সারাদিন ব্যাপী চলে বিজয়া সম্মিলনী অনুষ্ঠান। রবিবার সকাল ১০ থেকে শুরু হয় বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান। সাংস্কৃতিক অনুষ্ঠানে লার্নার্স এর সদস্য সদস্যারা নাচ গান আবৃত্তি পরিবেশন করে। 

পরবর্তীতে সারাদিন ব্যাপী অনুষ্ঠানের মাঝে মধ্যাহ্ন ভোজের পর বিকেলবেলা ধর্মনগরের বিশিষ্ট কবি সাহিত্যিক প্রবীণ নাট্য শিল্পীদের নিয়ে শুরু হয় গল্প ও কবিতার আসর। আসরে ধর্মনগরের সুনামধন্য কবি-সাহিত্যিকরা অংশগ্রহণ করেন। তারা তাদের স্ব-রচিত কবিতা ও গল্প পাঠ করেন। উপস্থিত প্রত্যেকেই লার্নার্স এর উদ্যোগকে সাধুবাদ জানান। 


বিশেষত করোনাকালীন পরিস্থিতিতে দীর্ঘসময় লকডাউন এর পরে সকলে এক জায়গায় মিলিত হতে পেরে আলাপচারিতার সাথে সাথে নিজেদের কলা ও অদক্ষতা সকলের সামনে তুলে ধরতে পেরে সকলেই বেশ স্বস্তি প্রকাশ করেন। রবিবার লারনার্স আয়োজিত কবিতা ও গল্প পাঠের আসরে ধর্মনগরের তথা রাজ্যের বিশিষ্ট কবি সেলিম মুস্তাফা সম্পাদিত বহু পুরানো একটি সাহিত্য পত্রিকা 'পাখি সব করে রব' প্রকাশিত হয়। 


সর্বশেষ পরিবেশনায় ছিল কলকাতা বিশ্বভারতীর ছাত্র সুকান্ত দেবনাথের শরদ বাদন। লার্নার্সের সভাপতি মনিদ্বীপ দাস সুমন জানান রবিবার সকাল থেকে রাত পর্যন্ত গোটা দিন ব্যাপী এই বিজয়া সম্মিলনী অনুষ্ঠানে ধর্মনগরের সংস্কৃতিপ্রিয় বিভিন্ন অংশের কবি সাহিত্যিক বুদ্ধিজীবী এবং শিল্পীদের পেয়ে লারনার্স আপ্লুত। আগামীতেও সকলের সহযোগিতা নিয়ে লার্নার্স এমন অনুষ্ঠানের আয়োজন করবে বলে তিনি আশা প্রকাশ করেন। 

কোন মন্তব্য নেই