HeadLogo

৯ দফা দাবি নিয়ে জেলা শাসকের নিকট এসইউসিআই-র ডেপুটেশন - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
০৭ নভেম্বর ২০২০  
শনিবার          

ধর্মনগর প্রতিনিধিঃ লকডাউনের ফলে আর্থিক টানাপোড়েনের মধ্য ও নিম্নবিত্ত পরিবার গুলো গভীর অর্থনৈতিক  সংকটে রয়েছে। তাই গ্রামের সাধারণ পরিবার গুলোর হাতে অর্থ তুলে দেবার লক্ষ্যেই অবিলম্বে গ্রাম ও শহরে প্রতি মাসে অন্তত ২০ দিন রেগা ও টুইপের কাজ দেওয়ার দাবি। একে তো সাধারণ পরিবার গুলোর হাতে নেই অর্থ। অথচ বাজারে নিত্য প্রয়োজনীয় খাদ্য  সামগ্রীর দাম আগুনে ছোঁয়া। তাই আলু,পিয়াজ সহ নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম কমাতে ইতিবাচক ব্যবস্থা গ্রহণ করা। বর্তমান করোনা মোকাবিলায় রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থার বেহাল চিত্র ফুটে উঠেছে। 

তাই উত্তর ,জেলার সকল হাসপাতালে প্রয়োজনীয় সংখ্যক ডাক্তার নার্স ও টেকনিশিয়ান নিয়োগ করে জেলার প্রতিটি প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র থেকে শুরু করে জেলা হাসপাতালের স্বাস্থ্য ব্যবস্থার উন্নতি করা। উইপোকা  ও ইঁদুরের আক্রমনে ক্ষতিগ্রস্থ ধান চাষীদের উপযুক্ত ক্ষতিপূরণ দেওয়া। এদিকে ধর্মনগর থেকে জলাবাসা হয়ে কাঞ্চনপুর যাওয়ার মূল রাস্তাটির দীর্ঘদিন থেকে বেহাল দশা। 


রাস্তার করুন দশার কারণে প্রতিনিয়ত দুর্ঘটনার সম্মুখীন হতে হচ্ছে বহু যানচালকদের। তাই ধর্মনগর-দশদা ভায়া জলাবাসার রাস্তাটি যুদ্ধকালীন তৎপরতায় মেরামত করাসহ লালজুরি-মাছমারা রাস্তাটিও মেরামতের দাবি নিয়ে  মোট ৯ দফা দাবির ভিত্তিতে শুক্রবার  এস ইউ সি আই (কমিউনিস্ট) উত্তর ত্রিপুরা জেলা কমিটির উদ্যোগে উত্তরের জেলা শাসক নাগেশ কুমারের নিকট একটি প্রতিনিধি মূলত ডেপুটেশন প্রদান করা হলো। 


এই ডেপুটেশনে  উপস্থিত ছিলেন এসইউসিআই উত্তর ত্রিপুরা জেলার সাংগঠনিক কমিটির সম্পাদক সঞ্জয় চৌধুরী ও অনান্যরা।

কোন মন্তব্য নেই