HeadLogo

গ্রামের মহিলাদের শারীরিক সমস্যা সমাধানে এগিয়ে এলো " ইগনাইটেড মাইন্ডস" নামে একটি সামাজিক সংস্থা - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
০৭ নভেম্বর ২০২০  
শনিবার          

ধর্মনগর প্রতিনিধিঃ মহিলাদের শারীরিক বিভিন্ন সমস্যার কথা মাথায় রেখে এক অভিনব উদ্যোগ নিল ধর্মনগরের " ইগনাইটেড মাইন্ডস" নামে একটি সামাজিক সংস্থা। আমাদের রাজ্যে এখনো বিভিন্ন গ্রাম ও প্রত্যন্ত অঞ্চলের মহিলারা লজ্জাবোধ থেকে নিজেদের বহু শারীরিক সমস্যার কথা কাউকে জানাতে পারেন না। পাশাপাশি অনেক ক্ষেত্রে নিজেরাও জানেনা যে কোন সমস্যায় কি ব্যাবস্থা নিতে হয়। তাই ঐ সমস্ত মহিলাদের শারীরিক বিভিন্ন সমস্যার কথা আলোচনার মাধ্যমে করণীয় উপায়ের জানান দিতে বৃহস্পতিবার ধর্মনগর মহকুমার অন্তর্গত হাফলং ছড়া চা বাগানের মহিলা শ্রমিকদের জন্য একটি বিশেষ সচেতনতা মূলক শিবিরের আয়োজন করল ধর্মনগরের " ইগনাইটেড মাইন্ডস" নামক সামাজিক সংস্থাটি। 


এই সচেতনতা মূলক শিবিরে মহিলাদের বিভিন্ন শারীরিক সমস্যা নিরসনের বিভিন্ন দিক আলোচনার মাধ্যমে বিস্তারিত ভাবে তুলে ধরলেন ডঃ অর্পিতা দেবনাথ। শিবিরে উপস্থিত ছিলেন চা বাগানের মহিলা শ্রমিক ও তাদের পরিবারের মহিলারা সহ " ইগনাইটেড মাইন্ডস" সামাজিক  সংস্থার সদস্য সদস্যারা। 


শিবিরে ডঃ অর্পিতা দেবনাথ  উপস্থিত সকল মহিলাদের সাথে একান্তে কথা বলে তাদের সমস্যা নিরসনের চেষ্টা করেন। এছাড়া সংস্থার পক্ষ থেকে জানানো হয় যে মহিলাদের স্বার্থে এই সংস্থা সৃষ্টি হয়েছে এবং আগামী দিনেও মহিলাদের জন্য কাজ করবে এই সংস্থা। পাশাপাশি  উক্ত শিবিরে প্রায় শতাধিক মহিলাদের বিনামূল্যে সেনিটাইজার ও মাস্ক প্রদান করা হয়। 


এখন থেকে প্রতিমাসেই এই ধরনের কর্মসূচি পালন করার চেষ্টা থাকবে  বলে জানায় সংস্থার সদস্যারা। এই উঠতি বয়সী যুবক যুবতীর প্রচেষ্টায় তৈরি' ইগনাইটেড মাইন্ডস' নামক সংস্থার ,মহিলাদের জন্য নেওয়া এই উদ্যোগ সত্যিই প্রশংসার দাবি রাখে। অনুষ্ঠান শেষে সংস্থার সদস্য সদস্যারা মহিলা শ্রমিকদের হাতে সেনিটারি ন্যাপকিন তুলে দেন।

কোন মন্তব্য নেই