HeadLogo

সিপাহীজলা জেলা শিশু সুরক্ষা সপ্তাহ উদযাপন উপলক্ষে মোবাইল ভ্যান এর সূচনা - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
১৮ নভেম্বর ২০২০  
বুধবার   

বিশালগড় প্রতিনিধিঃ আজ সিপাহীজলা জেলা শাসক অফিসে শিশু সুরক্ষা সিপাহীজলা জেলা কমিটি এবং ভলান্টারি হেলথ এর যৌথ উদ্যোগে সপ্তাহব্যাপী মোবাইল ভ্যান প্রচার এর কর্মসূচি সূচনা হয় বিশ্রামগঞ্জ। সিপাহী জলা শিশু সুরক্ষা প্রোডাকশন ইউনিট এবং চাইল্ড লাইন সিপাহী জলা ও ভলান্টিয়ার হেলথ স্টেশনের যৌথ উদ্যোগে এই কর্মসূচি।


মোবাইল ভ্যান সপ্তাহব্যাপী কর্মসূচি প্রচার-অভিযানের প্রদীপ জ্বালিয়ে শুভ সূচনা করেন সিপাহীজলা জেলা পরিষদের সভাধিপতি সুপ্রিয়া দাস দত্ত, উপস্থিত ছিলেন সিপাহী জলা জেলার অতিরিক্ত জেলা শাসক শুভাশিস বন্দ্যোপাধ্যায়, সিপাহী জলা জেলার অতিরিক্ত পুলিশ সুপার জ্যোতিষ মান দাস, সিপাহী জলা জেলা সমাজ কল্যাণ দপ্তর আধিকারিক ডক্টর চন্দ্রানী বিশ্বাষ, ত্রিপুরা ভলান্টারি হেলথ এসোসিয়েশনের অ্যাসিস্ট্যান্ট সুজিত ঘোষ। 


ঐ অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করেন শিল্পীরা। এই অনুষ্ঠানে আলোচনা করতে গিয়ে সিপাহী জলা জেলা পরিষদের সভাধিপতি সুপ্রিয়া দাস দত্ত বলেন ভারতের প্রধানমন্ত্রী শিশুদের সুরক্ষার জন্য বিভিন্ন  স্ক্রিম ঘোষণা করেছেন এছাড়া আমাদের রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব শিশুদের সুরক্ষার জন্য কাজ করে যাচ্ছেন এবং বিভিন্ন ভাবে স্ক্রিম ঘোষণা করেছেন। তাছাড়া আর বলেন, সিপাহী জলা জেলায় কোনো শিশু যাতে তাদের অধিকার থেকে বঞ্চিত না হয় সেই লক্ষ্যে আমরা জেলা প্রশাসনসহ বিভিন্ন দপ্তর জেলাশাসক এবং বিভিন্ন দপ্তরের আধিকারিকরা কাজ করছেন। বিভিন্ন এনজিওর মাধ্যমে কাজ করানো হচ্ছে। সিপাহী জলা জেলার কোনো শিশু যাতে তাদের অধিকার থেকে বঞ্চিত না হয় সেই লক্ষ্যে আমরা কাজ করে চলছি। 


চাইল্ড লাইন প্রোডাকশনের সিপাহী জলা  জেলার মোবাইল ভ্যান এর পতাকা নেড়ে সূচনা করেন সিপাহী জলা জেলা পরিষদের সভাধিপতি সুপ্রিয় দত্ত সহ অন্যান্য অতিথিরা। সপ্তাহব্যাপী কর্মসূচি চলবে এবং চাইল্ড এন্ড প্রোডাকশন এই সপ্তাহ বেবি কর্মসূচি শুরু হয়েছিল ১৪ নভেম্বর শিশু দিবসের দিন থেকে। সিপাহী জলা জেলায় আজ চতুর্থ দিন  চাইল্ড লাইন প্রটেকশন সিপাহী জলা জেলার এই মোবাইল ভ্যান টি সপ্তাহব্যাপী সিপাহী জলা জেলার বিভিন্ন ব্লক এ ঘুরবেন।

কোন মন্তব্য নেই