বাম জমানার শিলান্যাস করা সেতু প্রায় ১২ বছর পর বর্তমান সরকারের হাতে সম্পন্ন হতে চলছে - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
৩১ অক্টোবর ২০২০ 
শনিবার      

তেলিয়ামুড়া প্রতিনিধিঃ দীর্ঘ তাল বাহানার পর বাইশগড়িয়া এবং তেলিয়ামুড়া মধ্যবর্তী খোয়াই নদীর উপর সংযোগকারী পাকা সেতুর নির্মাণ কাজ আগামী কয়েক মাসের মধ্যে সম্পন্ন হয়ে যাবে বলে এলাকাবাসীরা আশাবাদী।  বিগত ২০০৮সালে  অর্থাৎ তৎকালীন বাম সরকারের আমলে এই পাকা সেতুর বেশ ঘটা করে শিলান্যাস হয়েছিল তৎকালীন সময় থাকা পূর্ত দপ্তরের মন্ত্রী বাদল চৌধুরীর হাত ধরে। ঐ সময় এই পাকা সেতু নির্মাণের জন্য  বরাত দেওয়া হয়েছিল বহির রাজ্যের সিমপ্লেক্স নামক এক  ঠিকেদারি সংস্থাকে। 


পাকা সেতু নির্মাণকারী সংস্থাটি বাম নেতাদের খাই মেটাতে গিয়ে নির্মাণ কাজ বহুবার বন্ধ  হয়েছিল।তৎকালীন সময়ে থাকা পূর্তমন্ত্রী বাদল চৌধুরী বেশ কয়েকবার সেতু নির্মাণকাজ পরিদর্শন করেছিলেন।  কিন্তু কাজের কাজ কিছু হয়নি।  দীর্ঘ প্রায় ১২ বছর ধরে এই সেতুটি অর্ধনির্মাণ অবস্থায় ছিল। 


গত ২০১৮ সালের  মার্চ মাসে বাম জামানার পতন হয়ে রাজ্যে বিজেপি জোট সরকার প্রতিষ্ঠিত হয়।  এরপর বাইশ ঘড়িয়া এলাকার কৃষকদের কথা উপলব্ধি করে তেলিয়ামুড়া এলাকার বিধায়িকা কল্যাণী রায় খোয়াই নদীর উপর নির্মাণ কাজ বন্ধ হয়ে থাকা পাকা সেতুটির নির্মাণ কাজ শুরু করার জন্য জোর প্রচেষ্টা চালান। বিধায়িকার এই প্রচেষ্টায়  নির্মাণ কাজ ফের শুরু হয়।  


বাইশ ঘড়িয়া এলাকাবাসীদের ধারণা আগামী কয়েক মাসের মধ্যে খোয়াই নদীর উপর সেই বন্ধ্যা দশা গ্রস্ত পাকা সেতুর নির্মাণকাজ সম্পন্ন হবে।  কাজটি সম্পন্ন হলে এলাকার কৃষকরা অতি দ্রুততার সাথে তাদের কৃষিজ ফসল বাজারজাত করতে পারবে।  তেমনি ভাবে এলাকাবাসীদের যাতায়াতের ক্ষেত্রেও এক নতুন অধ্যায়ের সূচনা হবে। রাজ্যের বর্তমান জোট সরকারের এই উদ্যোগকে প্রশংসা জানাল বাইশ ঘড়িয়া এলাকার কৃষকরা।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য

Close Menu