HeadLogo

আই পি এফ টি দলের পক্ষ থেকে এডিসি এলাকায় বন্ধের সমর্থনে পিকেটিং ও রাস্তা অবরোধ - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
১৫ অক্টোবর ২০২০ 
বৃহস্পতিবার  

তেলিয়ামুড়া প্রতিনিধিঃ ফের একবার শুরু হলো বন্ধের নাটক। ২০১৮ নির্বাচনের প্রাক্কালে আই পি এফ টি দলের ১১ দিনের জন্য আসাম আগরতলা জাতীয় সড়ক বন্ধের মধ্য দিয়ে রাজ্য রাজনীতিতে পট পরিবর্তনের শুরু হয়েছিল।তখন ২৫ বছরের বাম জমানার অবসান ঘটিয়ে রাজ্যে বিজেপি-আই পি এফ টি জোট সরকারের প্রতিষ্ঠা হয়েছিল। জোট সরকারের তিন বছর অতিক্রান্ত হতে চললেও সামনেই এডিসি তথা রাজ্যের স্ব-শাসিত জেলা পরিষদের নির্বাচন। যার ফলে বৃহস্পতিবার পূর্ব ঘোষণা অনুযায়ী আই পি এফ টি দলের পক্ষ থেকে এডিসি বন্ধের ডাক দেওয়া হয়।  


সকাল ছয়টা থেকেই এডিসি এর সদর কার্যালয় খুমলুং সহ রাজ্যের বিভিন্ন জায়গায় আইপিএফটি নেতৃত্বরা বন্ধের সমর্থনে পিকেটিং করতে এবং রাস্তা অবরোধ করতে প্রত্যক্ষ করা যায়। তাদের অন্যান্য দাবির সাথে মূল দাবি ছিল" ত্রিপুরা ল্যান্ড"অর্থাৎ ত্রিপুরাকে দ্বিখন্ডিত করে উপজাতিদের জন্য আলাদা রাজ্য গঠন করা। যদিও অবাক করার বিষয় হলো বিভিন্ন বিরোধী রাজনৈতিক দল যখন তাদের রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করার উদ্দেশ্যে মাঠে নামেন তখন রাজ্যের পুলিশ প্রশাসনের বাধার মুখে পড়তে হয়। 


কিন্তু আজকে যখন আই পি এফ টি, দল বন্ধের সমর্থনে রাজ্যের বিভিন্ন প্রান্তে রাস্তা অবরোধ এবং পিকেটিং করা শুরু করে তখন পুলিশ প্রশাসনের কর্তা বাবুরা নীরব দর্শকের ভূমিকায়। আজ তাদের কাছে নেই জলকামান আর কামান থাকলেও নেই ভেতরে জল। হাতে লাঠি থাকলেও  তার সৎ ব্যবহারের আদেশ পাওয়া যাবে কিনা বলাই বাহুল্য। 


এক কথায় বলতে গেলে আই পি এফ টি এর ২৪ ঘন্টা ত্রিপুরা এডিসি এলাকা বন্ধ সফল। এডিসি এলাকা দিয়ে কোন যান চলাচল করতে দেখা যায়নি, দোকানপাট ও ছিল নিয়মিত বন্ধ। রাজ্যের বিভিন্ন জায়গায় এই বন্ধের  বিরোধিতা করে কোন রাজনৈতিক দলকে মাঠে নামতে দেখা যায়নি।

কোন মন্তব্য নেই