HeadLogo

পল্টি ডিম রং করে দেশী ডিমের ব্যবসা, আটক প্রতারক ব্যবসায়ী - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
০২ অক্টোবর ২০২০ 
শুক্রবার

ধর্মনগর প্রতিনিধিঃ বহুদিন যাবত বাজারে প্লাস্টিক ডিমের ব্যবসার খবর শোনা যাচ্ছিল। কিন্তু এবার বাজারে নকল দেশী ডিম বিক্রি করতে গিয়ে প্রতারণার দায়ে গ্রেপ্তার মিঠুন দেবনাথ নামে এক যুবক। তার বাড়ি ধর্মনগর মহকুমার কামেশ্বর এলাকায়। বৃহস্পতিবার পুলিশ সুনির্দিষ্ট একটি মামলা নিয়ে তাকে গ্রেফতার করেছে। ঘটনার বিবরণে জানা যায় ক্রেতারা দীর্ঘ দিনধরে অভিযোগ করে আসছিলো ধর্মনগর বাজার থেকে দেশী মুরগীর ডিম কিনে বাড়িতে নিয়ে গেলে তা রান্নার সময় পল্টি মুরগীর ডিমের রূপ ধারণ করে। কিন্তু ক্রেতারা বিষয়টি সঠিক ভাবে বুঝে উঠতে পারছিলেন না।


আবার অনেক সময় নিজের ভ্রম বলে বিষয়টি থেকে পাশ কাটিয়ে যেতেন। কিন্তু বৃহস্পতিবার সকালে ধর্মনগর বাজারের বিবেকানন্দ রোড থেকে এক ক্রেতা মিঠুন দেবনাথের কাছ থেকে ৪০ টাকা হালি দরে ২ হালি ডিম নিয়ে বাড়ি যান। বাড়ি গিয়ে ডিম গুলো বের করে রান্নার জন্য জল দিয়ে ধুতে গেলেই দেখা যায় ডিম থেকে রং বেরোচ্ছে। তা দেখে ক্রেতার চোখ ছানাবড়া। সঙ্গে সঙ্গে সে বাকি ডিম গুলো নিয়ে পুনরায় বিবেকানন্দ রোডে ছুটে যান। 


তিনি গিয়ে দেখতে পান ডিম বিক্রেতা মিঠুন সেখানে নেই। সঙ্গে আশেপাশের ব্যবসায়ী দের বিষয়টি জানালে শুরু হয় মিঠুনকে খোঁজা খোঁজি। এরি মধ্যে স্থানীয় এক দোকানদার জানান বিবেকানন্দ রোডেরই একটি দোকানে মিঠুনের ডিম মজুদ থাকে। সঙ্গে সঙ্গে ঐ ক্রেতাসহ বাজারের অন্যান্য জনগন ঐ দোকানে হানা দেন। ঐ দোকানের ভিতরে গেলে সকলের সামনে আসল রহস্য ফাঁস হয়। 

দেখা যায় ডিম বিক্রেতা মিঠুন পল্টি মুরগীর ডিমকে রং করে দেশী মুরগীর ডিমের রূপ দিয়ে লোক ঠকিয়ে সস্তায় বিক্রি করছে। দোকানের ভেতরে এমন রং করা বহু ডিম রয়েছে। রয়েছে রং রয়েছে পল্টি ডিম। 


রহস্য ভেদ হতেই খবর দেওয়া হয় ধর্মনগর থানায়। খবর পেয়ে ছুটে আসে ধর্মনগর থানার পুলিশ। সেখান থেকে মিঠুন দেবনাথ কে পুলিশ আটক করে থানায় নিয়ে আসে। পরবর্তীতে জানা যায় উত্তর জেলার বহু মানুষ মিঠুনের নকল ডিমের প্রতারণার ফাঁদে পরছিলেন বহু দিন যাবত। এমনকি সস্তায় মিঠুনের নকল ডিম কিনে প্রতারিত ধর্মনগর থানার পুলিশ বাবুরাও। তার পর থেকে বহুদিন ধরে পুলিশও মিঠুনের খোঁজ ছিলেন। অবশেষে বৃহস্পতিবার মিঠুনের প্রতারণা সকলের সামনে আসে। ধর্মনগর থানার পুলিশ তার বিরুদ্ধে একটি সুনির্দিষ্ট মামলা নিয়ে তদন্ত শুরু করেছে।

কোন মন্তব্য নেই