HeadLogo

দামছড়া ব্লক ভিত্তিক জিএমপি-র সাড়াজাগানো গণডেপুটেশন - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
০২ অক্টোবর ২০২০ 
শুক্রবার

ধর্মনগর প্রতিনিধিঃ বুধবার ত্রিপুরা উপজাতি গণমুক্তি পরিষদ, দামছড়া অঞ্চল কমিটির উদ্যোগে ১৫ দফা দাবী সনদের ভিত্তিতে বিশাল মিছিলের মধ্য দিয়ে দামছড়া সমষ্টি উন্নয়ন আধিকারিকের নিকট গণডেপুটেশন দেওয়া হয়।ডেপুটেশনের মিছিলটি সিপিআই (এম) দামছড়া অঞ্চল অফিস প্রাঙ্গণ থেকে বুধবার বেলা ১১টায় জিএমপি কেন্দ্রীয় নেতা রাজেন্দ্র রিয়াং, এডিসি প্রাক্তন কার্যনির্বাহী সদস্য তথা টিওয়াইএফ কেন্দ্রীয় সভাপতি রাজেন্দ্র রিয়াং, জিএমপি দামছড়া অঞ্চল কমিটির সভাপতি ও সম্পাদক যথাক্রমে বারেন্দ্র রিয়াং এবং অরুণজয় রিয়াং, ও সিপিআই (এম) উত্তর জেলার সম্পাদক অমিতাভ দত্ত, সহ অন্যান্য বাম নেতাদের সামনে রেখে দামছড়া বাজার পরিক্রমা করে এগিয়ে চলে।

 


এরি মধ্যে মিছিলটি দামছড়া পূর্তদপ্তরে সামনে গেলে পুলিশ ব্যারিকেড গড়ে তোলে মিছিল আটকে দেয়। সেখানে থেকে ৩জনের প্রতিনিধি দল ললিত রিয়াং, অরুণজয় রিয়াং এবং গংগারাম রিয়াং বিডিও-র নিকট স্মারকলিপি তুলে দিয়ে দাবীগুলো দ্রুত বাস্তবায়নের জন্য আবেদন রাখেন। অপরদিকে বারেন্দ্র রিয়াং-এর সভাপতিত্বে পূর্তদপ্তরে সামনে জনসভা সংগঠিত করে বামেরা। সেই সভায় বিজেপি সমর্থক ৩ পরিবারের ১৭ জন সদস্য বিজেপি ছেড়ে সিপিআই (এম)-র লাল ঝাণ্ডা হাতে তুলে ধরেন।


বক্তব্য রাখতে গিয়ে বাম নেতারা বিজেপি-আইপিএফটি জোট সরকারের প্রতিশ্রতি রূপায়নের চরম ব্যর্থতার বিভিন্ন দিক তুলে ধরেন।তারা বলেন গ্রাম পাহাড়ে ভীষণ খাদ্য সংকট চলছে। মানুষের কাজ-খাদ্য নেই। অভাবের তাড়নায় সন্তান বিক্রি করতে বাধ্য হচ্ছে মা। সপরিবারে আত্মহত্যার ঘটনা ঘটেছে বিজেপি জোট শাসনে। স্বাস্থ্য পরিষেবা বিপর্যস্ত, প্রতিটি নিত্য প্রয়োজনীয় জিনিসের অস্বাভাবিক দামবৃদ্ধি অথচ নিয়ন্ত্রণে সরকারী কোন উদ্যোগ নেই। বেকার যুবকদের সাথে প্রতারণা ক্ষমার অযোগ্য।পাশাপাশি ১০৩২৩-চাকুরীচ্যূত শিক্ষকদের নির্বাচনী প্রতিশ্রতি অনুযায়ী পুনর্নিয়োগের দাবী জোড়ালোভাবে সব বক্তা উত্থাপন করেছেন। 


এছাড়া ৪৯,২৭২ সামাজিক ভাতা প্রাপককে রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার জন্য ভাতার তালিকা থেকে তাদের বাদ দেওয়ার সিদ্ধান্ত বাতিলের দাবি করা হয় এই সভা থেকে। সবশেষে অবিলম্বে এডিসি নির্বাচন ঘোষণার জন্য জোড়ালো আবেদন রাখা হয়েছে। তবে বহু প্রতিকুলতার বিরুদ্ধে দাঁড়িয়ে বুধবার ঝড়বৃষ্টিকে উপেক্ষা করে দামছড়া -খেদাছড়ার প্রতিটি জনপদ থেকে বাম সমর্থিত অগণিত মানুষের স্বতঃস্ফূর্ত যোগদান লক্ষ্যণীয় ছিল। জাতি উপজাতি সকলেই বহুদিন পরে এমন কর্মসূচি নিয়ে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন দামছড়া এলাকায়।


কোন মন্তব্য নেই