HeadLogo

সীমান্ত এলাকার বিভিন্ন সমস্যা নিয়ে সরব হলেন বি.এস.এফের ৭৪ নং ব‍্যাটেলিয়ানের উচ্চ পদস্থ আধিকারিকগন - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
০৮ অক্টোবর ২০২০ 
বৃহস্পতিবার 

বক্সনগর প্রতিনিধিঃ গত ৩ অক্টোবর কলমচৌড়া থানাধীন আশাবাড়ি পঞ্চায়েত এলাকার ভারত-বাংলা সীমান্ত দিয়ে কতিপয় নিশী পাচাকারীর দল রাত্র ১ টার সময়ে অসৎ উপায়ে কাটা তারের বেড়া ফাঁকি দিয়ে গরু পাচারের চেষ্টা করলে, সীমান্তে প্রহরারত বিএসএফ জওয়ানরা পাচারকারীদের ধাওয়া করলে, পাচারকারীর দল আশাবাড়ি এলাকার জনৈক শাহজাহান মিয়ার বাড়ির উপর দিয়ে পালিয়ে যেতে সমর্থ হয়। কিন্তু বিএসএফ জোয়ানরা পাচারকারীদের পিছু ধাওয়া করতে  বাড়ির মালিক শাহজাহান মিয়াকে সন্দেহ করে এবং তার গোয়াল ঘরে থাকা নিজের ৬ টি পালিত গরু জোর পূর্বক আশাবাড়ী ক্যাম্পে নিয়ে যায়। 


যদিও কৃষক শাহজাহান মিয়া বহু বার চেষ্টা করেও বিএসএফ জওয়ানদের বোঝাতে পারেনি, এই গুলি  তার নিজের পালিত গবাদি পশু। ফলে পরের দিন সকালে গোটা বিষয়টি নিয়ে এলাকার পঞ্চায়েত প্রধান- উপপ্রধান দের জানানো হলেও তারা এই গরু গুলি ফেরত পাবার ব্যাপারে কোন রকমের ভূমিকা গ্রহন করতে পারেনি। এই দিকে নিজের পালিত গরু গুলি না পেয়ে কৃষক শাহজাহান মিয়া এবং তার পরিবার কান্নায় ভেঙ্গে পড়েন। 


ফলে পুরো বিষয়টি নিয়ে সাংবাদিকরা রাজ‍্যের বিভিন্ন গনমাধ্যম গুলোতে তুলে ধরলে, মহকুমা শাসক সুব্রত মজুমদার ঘটনাটি নিয়ে তৎপর হয়ে উঠেন এবং কৃষক শাহজাহান মিয়ার গরু গুলি ফিরিয়ে দিতে সদর্থক ভূমিকা গ্রহন করেন। ঐ দিকে গোটা বিষয়টিতে বিএসএফের ভূমিকা নিয়ে আশাবাড়ী বিওপি'তে গত ৭ই অক্টোবর সকাল এগারো টায় সাংবাদিকদের সাথে মিলিত হন বিএসএফ ৭৪নং ব‍্যাটেলিয়নের গকুলনগর থেকে আসা টু.আই.সি. শ্রী প্রেম কুমার।তিনি ঘটনার বিবরন জানাতে গিয়ে সাংবাদিকদের জানান, বিএসএফ জোয়ানরা সর্বদা দেশের জন্য, দেশের সাধারণ জনগণের জন‍্য নিজেদের নিয়োজিত রাখতে বদ্ধ পরিকর। 


সীমান্ত এলাকার সুরক্ষা নিশ্চিত করে দেশের নিরাপত্তা পালন করতে জোয়ানরা সর্বদাই প্রস্তুত আছেন। কিন্তু কখনো কখনো বিক্ষিপ্তভাবে কয়েকটি ঘটনা ঘটে গেলেও সেগুলোর জন‍্য তিনি দু:খ প্রকাশ করেন এবং এলাকার কৃষক শাহজাহান মিয়ার সাথে ঘটে যাওয়া এমন ঘটনার বিষয়েও তিনি দু:খ প্রকাশ করেন। ভবিষ্যতে এমন ধরনের ঘটনা থেকে বিরত থাকার জন‍্য উপস্থিত সকলের সহযোগিতা কামনা করেন।

কোন মন্তব্য নেই