HeadLogo

চিকিৎসক ও দুই সেবিকার প্রচেষ্টায় করোনা পজিটিভ মা কে প্রসব করাতে সক্ষম - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
১৮ সেপ্টেম্বর ২০২০
শুক্রবার   

তেলিয়ামুড়া প্রতিনিধিঃ করোনায় আক্রান্ত এক উপজাতি জুমিয়া রমণী ফুটফুটে এক পুত্র সন্তানের জন্ম দিল একজন চিকিৎসক ও দুই সেবিকার প্রচেষ্টায়। ঘটনা তেলিয়ামুড়া মহকুমা হাসপাতালে। হাসপাতাল সূত্রে জানা যায়, মুঙ্গিয়াকামী ব্লকের অধীনে প্রত্যন্ত এলাকার এক উপজাতি জুমিয়ার রমনী প্রসব ব্যথায় ছটফট করছিল।পড়ে তার পরিবারের লোকজনেরা ঐ রমণীকে মুঙ্গিয়াকামী প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে আসে। 


কিন্তু উপযুক্ত পরিকাঠামো না থাকার কারণে মুঙ্গিয়াকামী প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র থেকে উন্নত চিকিৎসার জন্য বুধবার দুপুর নাগাদ তেলিয়ামুড়া মহকুমা হাসপাতালে রেফার করা হয় । সেখানে বিলম্ব না করে চিকিৎসক অনির্বাণ ভৌমিক ও দুই সেবিকার প্রচেষ্টায় এই উপজাতির রমনী এক ফুটফুটে পুত্র সন্তানের জন্ম দেন।


হাসপাতালে কোন একটি সূত্র থেকে জানা যায় মা এবং শিশু উভয়ই বর্তমানে সুস্থ। এতে আবারো প্রমাণিত চিকিৎসক মানুষের জীবন বাঁচায়, কেড়ে নেয় না একজন করোনা পজিটিভ মাকে সুস্থ স্বাভাবিক সন্তান প্রসব করাতে সাহায্য করায় ধন্যবাদ জ্ঞাপন করেছেন তেলিয়ামুড়ার বিধায়িকা কল্যাণী রায় চিকিৎসক অনির্বাণ ভৌমিক ও দুই সেবিকাকে।


তিনি তথা বিধায়িকা কল্যাণী রায় ধন্যবাদ জানান রাজ্য সরকারের মন্ত্রী তথা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব কে রাজ্যের স্বাস্থ্য পরিকাঠামো কে উন্নত মানের করার জন্য।


কোন মন্তব্য নেই