HeadLogo

২০২২ এর মধ্যে রাজ্য বিকল্প অর্থনীতির পথ দেখাবে বললেন টিংকু রায় - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
২২ সেপ্টেম্বর ২০২০
মঙ্গলবার   

ধর্মনগর প্রতিনিধিঃ ইতিমধ্যে রাজ্য স্বনির্ভরতার দিকে গুটি গুটি পায়ে এগোচ্ছে। আগামী ২০২২ এর মাঝামাঝি সময়ে রাজ্যে বিকল্প অর্থনীতির ব্যবস্থা হবে। শুক্রবার ধর্মনগর নতুন বাজারের এস এম ই ফার্নিচার ইন্ডাস্ট্রির দ্বার উদঘাটন অনুষ্ঠানে এসে এমনই বক্তব্য তুলে ধরলেন রাজ্য শিল্প উন্নয়ন নিগমের চেয়ারপারসন টিংকু রায়। প্রসঙ্গত ধর্মনগর মহকুমার কদমতলার বাসিন্দা পরিমল দাস দীর্ঘদিন যাবৎ বাংলাদেশের আরএফএল তৈরি ওডেন ফার্নিচারের ব্যবসা করে আসছেন। কিন্তু এবার উনার ব্যক্তিগত উদ্যোগে নতুন বাজার এলাকায় ফার্নিচার তৈরি কারখানা স্থাপন করেন। 


পরিমল দাস জানিয়েছেন ফার্নিচার তৈরির কারখানা শুরু করায় বেশকিছু যুবকের কর্মসংস্থানের ব্যবস্থা করা গেছে আগামী জানুয়ারি মধ্যে আরো অন্যান্য যুবকদের কর্মসংস্থান দেবে এই ফার্নিচার ইন্ডাস্ট্রি।শুক্রবার এই ফার্নিচার ইন্ডাস্ট্রির উদ্বোধনী অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন ত্রিপুরা শিল্প উন্নয়ন নিগমের চেয়ারম্যান টিংকু রায়। 


সঙ্গে উপস্থিত ছিলেন উত্তর ত্রিপুরা জেলার সভাধিপতি ভবতোষ দাস কদমতলা পঞ্চায়েত সমিতির চেয়ারম্যান টিংকু শর্মা। ইন্ডাস্ট্রির দ্বার উদঘাটন অনুষ্ঠানে উপস্থিত হয়ে টিংকু রায় বলেন প্রধানমন্ত্রীর স্বপ্নকে শাকার করে তুলতে মুখ্যমন্ত্রীর প্রচেষ্টায় রাজ্যে শিল্প গড়ে 

তোলার চেষ্টা করা হচ্ছে। রাজ্যের মধ্যে ধূপকাঠি শিল্প রাবার শিল্প ব্যাপক হারে বৃদ্ধি পাচ্ছে পাশাপাশি অন্যান্য বিভিন্ন শিল্পের মাধ্যমে রাজ্যে আগামী ২০২২ এর মধ্যে একটি বিকল্প অর্থনীতি তৈরি করার পথে হাঁটছে রাজ্যের বিজেপি-আইপিএফটি জোট সরকার। 


পাশাপাশি তিনি বর্তমান কোভিড পরিস্থিতিতে রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থার বেহাল দশার জন্য বিগত বাম সরকারকে দায়ী করেন। তিনি বলেন বিগত সরকার প্রতিটি জেলায় ও মহকুমায় বহুটাকা ব্যায়ে দালান নির্মাণ করে হাসপাতাল তৈরি করেছেন ঠিকই কিন্তু স্বাস্থ্য ব্যবস্থার প্রকৃত উন্নতি করেননি। কোভিড মোকাবিলায় বর্তমান রাজ্যের করুন অবস্থার জন্য তারাই দায়ী।



কোন মন্তব্য নেই