HeadLogo

১০ দফা দাবিতে ধর্মনগরে কংগ্রেসের গন অবস্থান - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
১০ সেপ্টেম্বর ২০২০
বৃহস্পতিবার

ধর্মনগর প্রতিনিধিঃ ধর্মনগর ৫৬ নং বিধানসভা কেন্দ্রের জাতীয় কংগ্রেসের উদ্যোগে বৃহস্পতিবার ধর্মনগর কংগ্রেস ভবনের সম্মুখে হয়ে গেল ৪ ঘন্টার গন অবস্থান।এই গন অবস্থানে মোট ১০ টি দাবি তুলে ধরা হলো।এই দাবিগুলোর মধ্যে কিছু দাবিকে খুব গুরুত্ব সহকারে আলোচনার মধ্যে আনলেন কংগ্রেস নেতৃত্বরা। তারা বলেন রাজ্যের বর্তমান সরকার কোভিড মোকাবিলায় সম্পূর্ণ ব্যর্থ। বর্তমানে গোটা রাজ্যেই স্বাস্থ্য পরিকাঠামো পুরোপুরি ভেঙ্গে পড়েছে। 



তাই রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থা উন্নত করার জোড়ালো দাবি করা হয়। দাবি সনদের বিস্তারিত আলোচনাতে বৃহস্পতিবার ধর্মনগর ব্লক কংগ্রেস সভাপতি পরিমল চক্রবর্তী অভিযোগ করে বলেন ধর্মনগর জেলা হাসপাতালের স্বাস্থ্য পরিকাঠামোর বেহাল দশা। বিনা চিকিৎসায় রোগী মারা যাচ্ছেন ধর্মনগরে।এমনকি রোগীর প্রয়োজনীয় ঔষধ মিলছে না হাসপাতালে। তাই অবিলম্বে ধর্মনগর হাসপাতালের উন্নত পরিষেবার জোড়ালো দাবি তোলা হয় কংগ্রেসের গন অবস্থানে। 


পাশাপাশি ধর্মনগরে রেল ডিভিশন স্থাপনের দাবি বহু পুরনো। ফলে বৃহস্পতিবার ধর্মনগরে কংগ্রেসের তরফ থেকে রেল ডিভিশনের দাবিও জোড়ালো ভাবে উঠলো। ব্লক কংগ্রেসের সভাপতি পরিমল চক্রবর্তী বলেন ধর্মনগরে রেল ডিভিশন স্থাপনের দাবিতে বিজেপির নির্বাচনি প্রতিশ্রুতিও ছিল। কিন্তু বিজেপি নির্বাচনি বৈতরণী পেরিয়ে সব ভুলে গেছে।উপযুক্ত সময়ে মানুষ তার জবাব দেবে।এই দাবি গুলোর সাথে সাথে আরো কিছু দাবি ও এই গন অবস্থান মঞ্চ থেকে উঠে আসে। যেমন ধর্মনগরের চারিদিকেই ভাঙ্গা রাস্তা ঘাটের সংস্কারের দাবি। রেগার মজুরি ৩০০ টাকা করা। প্রতিটি গরিব অংশের পরিবার পিছু ৭৫০০ টাকা করে দেওয়া।কংগ্রেস কর্মীদের উপর থেকে মিথ্যা মামলা প্রত্যাহার করা। 


ইদানিং দেখা গেছে গোটা ধর্মনগর মহকুমা জুড়ে অধিকাংশ বিদ্যুৎ গ্রাহকদের ভুয়ো আকাশছোঁয়া বিদ্যুৎ মাশুল আসার প্রতিবাদ জানিয়ে ভুয়ো বিদ্যুৎ বীল প্রত্যাহারের দাবিও জানান হয়।এ ছাড়াও নারী নির্যাতনের বিরুদ্ধেও সোচ্চার হয়ে প্রতিবাদ জানান গন অবস্থানের কংগ্রেস কর্মী সমর্থকেরা।এই গন অবস্থানের নেতৃত্ব দেন উত্তর জেলার কংগ্রেসের সভাপতি অজিত দাস যুব কংগ্রেসের উত্তর জেলা সভাপতি নিরুপম দে। কংগ্রেস নেতৃত্ব কেবল নন্দি পরিমল চক্রবর্তী প্রমুখ।


 


Attachments area

কোন মন্তব্য নেই