HeadLogo

অতিষ্ঠ জনগন, বিকট আওয়াজের বহু বাইক পুলিশের জালে ,এবার মোটা অঙ্কের জরিমানা - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
২৫ সেপ্টেম্বর ২০২০
শুক্রবার   

ধর্মনগর প্রতিনিধিঃ কিছু সংখ্যক বখাটে যুবকের বাইকের তান্ডবে অতিষ্ঠ ধর্মনগরের জনগন। বিগত বেশ কিছু দিন যাবৎ ধর্মনগরে বিশেষত যান-জনগন ব্যস্ত  শহরের বুকে কিছু যুবকের দ্রুত গতিতে বাইক চালানোর কারণে প্রতিনিয়ত দুর্ঘটনা হচ্ছে শহরে। শুধু দুর্ঘটনাই না সাথে সাইলেন্সারের অতিরিক্ত আওয়াজের জন্য অসুস্থতার সম্মুখীন বহু লোক।

প্রায়শই বাইকের  বিকট সাইলেন্সারের আওয়াজে শহরের ব্যবসায়ী পথচারী ও যান চালকদের কান ঝালাপালা। এমনকি আওয়াজ এতটাই ভয়ঙ্কর যে একটু বয়স্ক অসুস্থ ব্যক্তিদের শরীর খারাপের উপক্রম। ঐ বিক্রিত আওয়াজের বাইক গুলোর যন্ত্রণায় বহুদিন যাবত ধর্মনগর থানায় অভিযোগ জানাচ্ছিলেন সাধারণ জনগন। 


কিন্তু বর্তমানে দিন দিন এমন ট্রাফিক আইন ভঙ্গকারি বাইকের সংখ্যা বাড়ার ফলে সমস্যায় পরতে হচ্ছে সাধারণ জনগন দের। এমনকি তাদের যন্ত্রণায় অতিষ্ঠ প্রশাসনিক উচ্চ আধিকারিক সহ উত্তর জেলা ও দায়রা আদালতের বিচারকল। ফলে এবার উত্তর জেলা ও দায়রা আদালতের অভিযোগ মূলে নড়েচড়ে বসল পুলিশ প্রশাসন। দুদিনেই বেশ কিছু বাইক আটক করা হল ধর্মনগরে। জানাগেছে  আইন ভঙ্গের কারনে মোটা অঙ্কের জরিমানা করা হবে প্রতিটি বাইকে। 


এ বিষয়ে  উত্তর জেলার পুলিশ সুপার ভানুপদ চক্রবর্তী জানিয়েছেন। বেশ বহুদিন যাবত ধর্মনগর শহরে কিছু বাইকের বিকট আওয়াজের অভিযোগ আসছিল। সেই মোতাবেক পুলিশ মঙ্গল ও বুধবারে মোট ৫ টি বাইক আটক করেছে।

বাইক গুলোর অরিজিনাল সাইলেন্সার খুলে বিকৃত আওয়াজের সাইলেন্সার লাগানো রয়েছে। পাশাপাশি আটককৃত কয়েকটি বাইকের সঠিক কাগজ  প্রত্রের ও ত্রুটি রয়েছে। 


বাইক গুলো আটক করে ধাপে ধাপে আদালতে প্রেরণ করা হচ্ছে। পাশাপাশি তিনি আরো জানিয়েছেন শহরে অনেক বাইক রয়েছে যে গুলো বিভিন্ন রকমের কৃত্রিম  লাইট যেমন এলইডি লাইট ব্যবহার করছে।যে গুলো পথচারী ও যান চালকদের চোখের সমস্যার কারন হয়ে উঠছে। ঐ বাইক গুলোও খুব শীঘ্রই আটক করা হবে। আগামী দিনে ট্রাফিক আইন লঙ্ঘন কারিদের বিরুদ্ধে  পুলিশ কড়া পদক্ষেপ নেবে বলেও উনি জানিয়েছেন।



কোন মন্তব্য নেই