HeadLogo

মাস্ক এনফোর্সমেন্ট ডে পালনে ধর্মনগরে প্রশাসনিক আধিকারিকরা - Sabuj Tripura News

সবুজ ত্রিপুরা
১৯ সেপ্টেম্বর ২০২০
শনিবার   

ধর্মনগর প্রতিনিধিঃ করোনা আক্রান্তে উত্তর পূর্বাঞ্চলের অনান্য রাজ্যের মধ্যে আয়তনের তুলনায় আক্রান্তের সংখ্যায় প্রথম স্থানে দাড়িয়ে আছে ত্রিপুরা।ইতি মধ্যে বিশেষজ্ঞদের মতে রাজ্যের জনগনের অসচেতনতার কারণেই ব্যাপকহারে প্রতিদিন বাড়ছে সংক্রামনের সংখ্যা।

এই করোনা সংকটের সময়ে মাস্ক অথবা ফেস কভার পরা আগেই বাধ্যতামূলক করেছিল রাজ্য ও কেন্দ্রীয় সরকার।কিন্তু লক্ষ্য করা যায় মহামারী বিপর্যয় মোকাবিলা আইন অনুযায়ী রাজ্য সরকারের এই সিদ্ধান্তকে অধিকাংশ লোকজন বুড়ো আঙ্গুল দেখিয়ে মাস্ক না পরেই রাস্তাঘাটে হাটে বাজারে অনায়াসে চলাফেরা করছে।



তাই করোনা মহামারী পরিস্থিতিতে রাজ্য বাসীদের সচেতনতার উদ্যোগ নিয়ে ১৮ই ও ১৯শে সেপ্টেম্বর রাজ্যে 'মাস্ক এনফোর্সমেন্ট দিবস' পালনের উদ্যোগ নিয়েছে রাজ্য সরকার। সেই মোতাবেক শুক্রবার প্রতিটি মহকুমার সাথে সাথে ধর্মনগরেও প্রশাসনিক আধিকারিকরা রাস্তায় নামলেন। 


পথচারী থেকে শুরু করে যানচালক ব্যবসায়ী সকল মাস্ক বিহীন জনগন দের ফাইন করলেন। মাস্ক বিহীনদের ফাইন করতে রাস্তায় নেমে প্রশাসনিক কর্তাব্যক্তিরা লক্ষ্য করলেন সিট বেল্ট বিহীন হেলমেট বিহীন বহু যান চালক রাস্তায় চলাচল করছেন। পুলিশ সহ শুক্রবার উপস্থিত প্রশাসনিক আধিকারিকরা সকল আইন ভঙ্গ কারি জনগন দেরও ফাইন করেন। 


ফাইনের সাথে সাথে তাদের আগামী দিন সকল প্রকার আইন মেনেই রাস্তায় বেরোতে অনুরোধ করা হয় প্রশাসনের তরফে। আধিকারিকরা জানিয়েছেন আগামীতেও এমন অভিযান জারি থাকবে। শুক্রবার ধর্মনগর মহকুমা শাসক ধর্মনগর আরক্ষা দপ্তর ও ধর্মনগর পুর পরিষদের আধিকারিকা এক যোগেই মাস্ক বিহীনদের ফাইন করতে রাস্তায় নেমেছিলেন। তারা ধর্মনগর বাজারসহ শহরের বিভিন্ন পথেই টহল দেন।



কোন মন্তব্য নেই